উপহার নিয়ে রাজশাহী’র জীবিত দুই ভাষাসৈনিকের বাসায় ডিসি

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজশাহীর জীবিত দুই ভাষা সৈনিককে সম্মান জানাতে উপহার নিয়ে তাঁদের বাসায় গেছেন জেলা প্রশাসক (ডিসি) আব্দুল জলিল।
আজ রবিবার (২১ ফেব্রুয়ারী) ফুল, ফল ও মিষ্টি নিয়ে তাঁদের বাসায় যান তিনি।
আজ রবিবার (২১ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক প্রথমে নগরীর বেলদারপাড়া এলাকায় ভাষাসৈনিক মোশারফ হোসেন আখুঞ্জির বাসায় যান। এ সময় জেলা প্রশাসক তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ বিভিন্ন রকমের ফল ও মিষ্টি উপহার দেন। পরে তিনি এই ভাষাসৈনিকের শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
আকস্মিক এই সাক্ষাতে ভাষাসৈনিক মোশারফ হোসেন আখুঞ্জি জেলা প্রশাসকের কাছে একটি দাবি তুলে ধরেন। তিনি বলেন, উচ্চ আদালতের নির্দেশ থাকার পর এখনও সবক্ষেত্রে বাংলার প্রচলন হয়নি। তাই এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান তিনি।
এরপর দুপুর ১২টার দিকে জেলা প্রশাসক আব্দুল জলিল নগরীর শান্তিবাগে ভাষাসৈনিক আবুল হোসেনের বাড়িতে যান। তিনি ভাষাসৈনিক আবুল হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে তাঁর শারীরিক অসুস্থতা সম্পর্কে খোঁজ-খবর নেন। যেকোনো প্রয়োজনে পাশের থাকার কথা জানান এবং ১৯৫২ সালের ভাষা আন্দোলনে তাঁর অবদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ ছাড়া ফল ও মিষ্টি উপহার দেন তিনি।
ভাষাসৈনিক আবুল হোসেন মহান একুশে ফেব্রুয়ারীর এই দিনে তাকে এভাবে সম্মান জানানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানান এবং জেলা প্রশাসককে ধন্যবাদ দেন।
এ সময় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভিপি শাখা) তারিকুল ইসলাম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি অধিগ্রহণ শাখা-১) নাজমুল হুসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.