উপজেলায় দলীয় প্রতীক ছাড়া নির্বাচন হলে বাংলাদেশের জন্য ভাল হবে কসবায় – আইনমন্ত্রী 

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: দলীয় প্রতীক ছাড়া উপজেলা নির্বাচন আওয়ামী লীগের নৈতিক পরাজয় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান এর মন্তবের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল বলেন, উপজেলা নির্বাচন যখন আগে হইত তখন বিএনপি উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক দেন নাই।
পাল্টা প্রশ্ন করে আইনমন্ত্রী বলেন, তখন কি তাদের নৈতিক পরাজয় হয়েছিল? এ রকম উদ্ভট কথা বললেতো আমার মনে হয় উত্তর দেওয়ার প্রয়োজন হয় না।
মন্ত্রী বলেন, তবু আমি একটা কথা বলতে চাই যে, জনগণ যেভাবে অভ্যস্থ সে অভ্যস্থ অবস্থায় নির্বাচন করাটা আমার মনে হয় সঠিক। এর আগে নৌকা প্রতীকে নির্বাচন হয়েছে এবং আমার মনে হয় ভবিষ্যতে এই প্রতীক নিয়েই স্থানীয় সরকার  নির্বাচন হবে।   
মন্ত্রী আরো বলেন, যতই গণতন্ত্র আরো দৃঢ় হবে দেশে এটা কিন্তু অনিবার্য হয়ে যাবে। কিন্তু আজকে সেই শিক্ষণীয় প্রসেসের  মধ্যেই এবার এই প্রতীক ছাড়া নির্বাচন হবে। এটা বাংলাদেশের জন্য ভাল হবে এবং সেটা জনগণের চাহিদা বলেই জনগণের সরকার ও জনগণের সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই সিদ্ধান্ত নিয়েছেন।
এর আগে শনিবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় কসবা পৌর সদরে অবস্থিত জাহানারা হক পাবলিক লাইব্রেরী উদ্বোধন  শেষে আয়োজিত সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী বলেন, হুয়াটস বাংলাদেশ থিঙ্কস টুডে, দ্যা ওয়াল্ড থিংকস টুমরো। আমি সেখানে যেতে চাই। আর সেখানে যেতে চাইলে পাঠাগার অনিবার্য।
মন্ত্রী আরো বলেন, আমি সকল অবকাঠামো তৈরী করে দিতে পারব, কিন্তু জ্ঞান দিতে পারব না। এই লাইব্রেরীতে আপনারা সকলে আসবেন এবং জ্ঞান চর্চা করবেন। আপনাদের দেখেই ছাত্র-ছাত্রীরা এখানে আসবে এবং জ্ঞান চর্চা করবে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ প্রধান নির্বাহী এম. এম. মাহমুদুর রহমান এর সভাপতিত্বে ও জেলা পরিষদ সদস্য এম এ আজিজ এর সঞ্চালনায় জাহানারা হক পাবলিক লাইব্রেরী উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আইন সচিব মো. গোলাম সারওয়ার, কসবা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. রাশেদুল কাওসার ভূইয়া জীবন, আইনমন্ত্রীর এপিএস মাসুদ উল আলম, কসবা উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শাহরিয়ার মুক্তার, কসবা পৌর মেয়র মো. গোলাম হাক্কানী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, জেলা পরিষদ মহিলা সদস্য রুমানুল ফেরদৌসী, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি কাজী আজহারুল ইসলাম, রুহুল আমিন ভূইয়া, কসবা পৌর আওয়ামী লীগ সভাপতি মো. সফিকুল ইসলাম সরকার, সাধারণ  সম্পাদক রুস্তম খা, উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক আফজাল হোসেনরিমন প্রমুখ।
এসময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠের প্রধান, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.