উদীচীর রাজশাহী বিভাগীয় কর্মশালা

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেট্রোপলিটন কলেজে দিনব্যাপী বাংলাদেশ উদীচী শিল্পী  গোষ্ঠীর রাজশাহী বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

‘সংস্কৃতির সংগ্রামেই জাগবো, আনবো মানব মুক্তি’ স্লোগানকে সামনে রেখে জাতীয় সংগীত ও সংগঠন সংগীত পরিবেশনের মাধ্যমে গতকাল শুক্রবার সকাল থেকে কর্মশালাটি শুরু হয়।

এদিন অনুষ্ঠান সঞ্চালনা করেন, রাজশাহী জেলা সংসদের সহ-সভাপতি ড. রাজীব ব্যাণার্জী।

উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও রাজশাহী জেলা সংসদের সভাপতি অধ্যক্ষ জুলফিকার আহমেদ গোলাপের সভাপতিত্বে কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন,  উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ড. শ্বাশত ভট্টাচার্য ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন।

সভায় শুভেচ্ছা বক্তব্য দেন, রাজশাহী জেলা সংসদের সাধারণ সম্পাদক অজিত কুমার মন্ডল,  বগুড়া জেলা সংসদের সভাপতি মাহমুদুস সোবহান মিন্নু, সাধারণ সম্পাদক শহিদুর রহমান বিপ্লব, পাবনা জেলা সংসদের সভাপতি কাজী মারুফা, নওগাঁ জেলা সংসদের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মন্টু, চাঁপাইনবাবগঞ্জ জেলা সংসদের সাধারণ সম্পাদক গোলাম ফারুক মিথুন, রাজশাহী বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান রবিন ও নাটোর উদীচীর আলিফুজ্জামান।

উদীচী কর্মীদের  প্রশিক্ষণকালে ড. শ্বাশত ভট্টাচার্য “মানব সভ্যতার ক্রমবিকাশের ইতিহাস”  ও জামসেদ আনোয়ার তপন “উদীচী প্রতিষ্ঠার ইতিহাস, লক্ষ্য-উদ্দেশ্য ও কর্মসূচি” বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর স্টাফ রিপোর্টার আমানুল্লাহ আমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.