উত্তেজনার ম্যাচে পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে উড়তে ছিল পাকিস্তান। তবে রুদ্ধশ্বাস উত্তেজনার তৃতীয় ম্যাচে নাটকীয় জয় পেয়েছে সফরকারীরা।
লাহোরে প্রথম দুই ম্যাচে হারলেও এই ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৪ রানে জিতেছে নিউজিল্যান্ড। টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৬৩ রানের বেশি করতে পারেনি কিউইরা। তবে ১৫৯ রানে পাকিস্তানকে থামিয়ে দিয়েছে তারা।
শেষ ওভারে প্রয়োজন ছিল ১৫ রান। প্রথম বল ছক্কায় ওড়ান ইফতিখার। এক বল পর মারেন আরেকটি চার। সমীকরণ হয়ে যায় সহজ। শেষ তিন বলে পাকিস্তানের প্রয়োজন ৫ রান। কিন্তু নিশামের ঠাণ্ডা মাথার বোলিংয়ে শেষ পর্যন্ত পেরে ওঠেনি পাকিস্তান।
মাত্র ১ রান যোগ করে ইফতিখারের পর হারিস রউফও ক্যাচ দিয়ে ফিরলে রুদ্ধশ্বাস উত্তেজনার ম্যাচে নাটকীয় জয় পায় সফরকারীরা। ২৪ বলে ছয় ছক্কা ও তিন চারে ইফতিখার করেন ৬০ রান।
গাদ্দাফি স্টেডিয়ামে সোমবার টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার টম লাথাম ৪৯ বলে করেন ৬৪ রান। মিচেল ২৬ বলে ৩৩ ও উইল ইয়াং ১৭ রানে ভর করে ১৬৩ রানের পুঁজি পায় নিউজিল্যান্ড।
পাকিস্তানের সফলতম বোলার রউফ, ৩১ রানে নেন ২ উইকেট। আর ৩৩ রান দিয়ে ২ উইকেট পান শাহীন আফ্রিদি।
জবাবে ১৫৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। রান তাড়ায় পাকিস্তানের শুরুটা একদমই ভালো হয়নি। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বাবর আজম ফেরেন কেবল ১ রানে। রান আউট হয়ে বিদায় নেন আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান।
ফকর জামান ১৭, সাইম আইয়ুব ১০, সাদাব খানের ১৬ রানের পর শেষ দিকে ২৪ বলে ৬০ রানের ঝড়ো ইনিংস খেলেন ইফতিকার আহমেদ। আর ১৪ বল মোকাবেলায় ২৭ রান করেন ফাহিম আশরাফ।
জেমস নিশাম ৩টি ও ২টি করে উইকেট নেন অ্যাডাম ও রাচিন।
আগামী বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে হবে চতুর্থ টি-টোয়েন্টি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.