উত্তরায় রাজউকের সর্ব-সাধারণের জন্য ৯ হাজার ফ্ল্যাট

 

ঢাকা প্রতিনিধিআজ বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কমিটির বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম সাংবাদিকদের জানান, সবার জন্য বাসস্থান নিশ্চিত করতে রাজধানীর উত্তরায় রাজউকের তত্ত্বাবধানে প্রায় নয় হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে। সেখানে থাকবে স্কুল, কলেজ, কনভেনশন সেন্টার। থাকবে খেলার মাঠ এবং গ্রিন স্পেস ও সোলার প্ল্যান্ট। অর্থাৎ, বসবাসের জন্য একটি স্বয়ংসম্পূর্ণ আবাসিক এলাকা হবে এই প্রকল্প। বৈঠকে সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি জানান, উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ‘বি ও সি’ ব্লকে একটি বেজমেন্টসহ ১৬ তলা বিশিষ্ট ১০৪টি ভবন নির্মাণ করবে রাজউক। এ প্রকল্পে মোট ৮ হাজার ৭৩৬টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। এর মধ্যে ৫২টি ভবনে ১২৫০ বর্গফুট আয়তনের ৪৩৮টি ফ্ল্যাট এবং ৫২টি ভবনে ৮৫০ বর্গফুট আয়তনের ৪ হাজার ৩৮৮টি ফ্ল্যাট নির্মাণ হবে। এতে ব্যয় ধরা হয়েছে ৫ হাজার ৯৭ কোটি ৯৭ লাখ টাকা। ভবনগুলো নির্মাণের কাজ পেয়েছে রেডটেন ইনস্ট্রাকশন লিমিটেড।

একটি বিদেশি কোম্পানি প্রকল্পটিতে বিনিয়োগ করছে। প্রকল্প সবার জন্য উন্মুক্ত থাকবে। বিশেষ করে এটি মধ্য আয়ের লোকদের জন্য খুব ভালো একটি প্রকল্প। ১৬তলা বিশিষ্ট প্রকল্পের ফ্ল্যাট হস্তান্তর করা খুব শিগগিরই।

 এছাড়াও ক্রয় কমিটি বাংলাদেশ-ভারতের মধ্যে নৌ-ট্রানজিট কার্যকর করতে অবকাঠোমো উন্নয়ন, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সংস্কারসহ আরও ১৩টি প্রস্তাব অনুমোদন দিয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.