উত্তরাখণ্ডে গাড়ি খাদে পড়ে নিহত-১২

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তরাখণ্ডে শনিবার ২৩ জন যাত্রী বহনকারী একটি মিনিবাস খাদে পড়ে যায়। এতে অন্তত ১২ জন নিহত হয়েছে। রুদ্রপ্রয়াগ জেলার রাইতোলির কাছে ঋষিকেশ-বদরীনাথ মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে।
কর্মকর্তারা জানিয়েছেন, মিনিবাসটি অলকানন্দা নদীতে পড়ে যাওয়ার পর রাজ্য বিপর্যয় মোকাবেলা বাহিনী ও পুলিশ বর্তমানে উদ্ধার অভিযানে নিযুক্ত রয়েছে। আহতদের এখন এইমস ঋষিকেশে নিয়ে যাওয়া হচ্ছে। এ দুর্ঘটনায় সড়কের ধারে দাঁড়িয়ে থাকা লোকজন আহত হয়েছে বলে গণমাধ্যমটি উল্লেখ করেছে।
অন্যদিকে রাজ্য বিপর্যয় মোকাবেলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্রের বলেছে, স্থানীয় সময় শনিবার সকালে ঋষীকেশ-বদরীনাথ জাতীয় সড়ক ধরে যাচ্ছিল মিনিবাসটি।
তাতে চেপে গাজিয়াবাদ থেকে চোপতায় যাচ্ছিল যাত্রীরা। সকাল সাড়ে ১১টা নাগাদ রুদ্রপ্রয়াগ শহরের অদূরে পাহাড়ি রাস্তায় বাঁক ঘুরতে গিয়ে ঘটে বিপত্তি। চালক নিয়ন্ত্রণ হারিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তার ফলে পাহাড় থেকে গড়িয়ে অলকানন্দা নদীতে পড়ে যায় গাড়িটি।
দুর্ঘটনাটিকে ‘খুবই দুঃখজনক খবর’ বলে অভিহিত করে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি বলেছেন, জেলা ম্যাজিস্ট্রেটকে দুর্ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।
এক্সে হিন্দি ভাষায় পুষ্কর লিখেছেন, ‘আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি, যেন তিনি প্রয়াতদের আত্মাকে তার পায়ে স্থান দেন এবং শোকাহত পরিবারকে এই অসীম বেদনা সহ্য করার শক্তি প্রদান করেন। আমি আহতদের দ্রুত সুস্থতার জন্য বাবা কেদারের কাছে প্রার্থনা করি।’ #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.