উজিরপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মান-সম্মত শিক্ষা নিশ্চিত করতে মায়েদের অংশগ্রহনে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ রবিবার (০৪ জুন) বেলা ১১ টায় উপজেলা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত মা সমাবেশে ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আ: রহিম সরদারের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তৃতা করেন প্রধান শিক্ষক রহিমা পারভীন।
সহকারী শিক্ষক মো: মাহফুজুর রহমান জাহিদ গাজীর উপস্থাপনায় বক্তৃতা করেন শিক্ষার্থী অভিভাবক মনিরুজ্জামান লিখন, সহকারী শিক্ষক সুব্রত মন্ডল, রত্না মন্ডল।
অনান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নন্দিতা দাশ গুপ্তা, ম্যানেজিং কমিটির সদস্য আনোয়ার হোসেন হাওলাদার, ফরিদ হোসেন হাওলাদার, নাছিমা ইয়াসমিন পপিসহ সকল শিক্ষক , অভিভাবক ও মায়েরা উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তৃতায় আ: রহিম সরদার বলেন , শিক্ষাই জাতির মেরুদন্ড, যে জাতি যতো শিক্ষিত, সে জাতি ততো উন্নত। তাই সন্তানদের শিক্ষার ব্যাপারে অভিভাবকদের অত্যান্ত সচেতন হতে হবে।
প্রধান শিক্ষক রহিমা পারভীন তার বক্তৃতায় বলেন, নেপোলিয়ন বলেছিলেন ‘আমাকে একজন শিক্ষিত মা দাও, আমি একটি শিক্ষিত জাতি উপহার দিব’সুতরাং একথা অনস্বীকার্য যে, সন্তানের ভবিষ্যৎ গঠনে মায়ের ভূমিকাই প্রধান।
সন্তানের নৈতিক চরিত্র গঠন ও আনুষ্ঠানিক শিক্ষায় অভিভাবক হিসেবে মায়ের গুরুত্ব সবচেয়ে বেশি, তাকে গুরুত্ব দিয়ে শিক্ষার ভিত তৈরি করা গেলে তা আরো বাস্তবমুখী ও গুণগত মানের হয়ে উঠবে সন্দেহ নেই। জন্মের পর অসহায় শিশুকে শত প্রতিকূলতা পেরিয়ে মা-ই কথা বলতে, পথ চলতে শেখান। সন্তানের সুন্দর ভবিষ্যৎ গঠনে মায়ের ভূমিকাই অপরিসীম। সভাশেষে শিক্ষার্থীদের পরিক্ষার ফলাফল অভিভাবকের হাতে তুলে দেওয়া হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.