উজিরপুর বাজারে কমিশন লাইব্রেরিতে ভ্রাম্যমান আদালতের ১০ হাজার টাকা জরিমানা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর বাজারে কমিশন লাইবেরিতে বইপত্র সহ উপকরনের অধিক মুল্য নেওয়ার অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শেখ মো: আলাউল ইসলাম।
আজ সোমবার (১৫ মে) বিকাল ৪ টায় উজিরপুর বাজারে এ অভিযান পরিচালিত হয়।
গতকাল রবিবার (১৪ মে) উজিরপুর মডেল থানার ওসি তদন্ত মো: তৌহিদুজ্জামান সোহাগ তার শিশু সন্তানের জন্য টিটি কোম্পানীর ১৮ কালারের একটি রং পেন্সিলের বস্ক ৩৫০ টাকায় কিনেছিলেন । বাসায় এসে জানতে পারেন এটির সর্বোচ্চ মুল্য ২ শত টাকা এবং এটির ক্রয় মুল্য মাত্র ১৬৫ টাকা।
তিনি ১৫ মে ঐ দোকানে গিয়ে এর ক্যাশম্যামো দেখতে চাইলে সে কিছুই দেখাতে না পারায় বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে সেখানে ভ্রাম্যমান আদালত উপস্থিত হয়ে ১০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় দোকানদার ক্যাশম্যামোসহ কোন দ্রব্যের মুল্য তালিকা দেখাতে পারেননী।
অভিযান কালে সাইফুল নামে এক স্কুল ছাত্র জানান কমিশন লাইব্রেরি দেখে বই কেনার জন্য গিয়েছিলাম, তিনি একসেট বই ১৮ শত টাকার কমে বিক্রি করবেন না। ঐ বই অন্য লাইব্রেরি থেকে ১৫ শত টাকায় ক্রয় করেছি। তার ব্যাবহার ও অত্যান্ত খারাপ।
আবুল কালাম নামক এক যুবক জানান, তার কাছ থেকে একটি স্কুল ব্যাগ নিয়ে ছিলেন। সেটি অন্য দোকানের থেকে দ্বিগুন রেখেছেন। সৎ সঙ্গ ফাউন্ডেশনের সভাপতি গৌরঙ্গ লাল কর্মকার জানান, দোকানদার ইচ্ছামত নোট ও গাইড বইয়ে লেখা মুল্য তালিকায় বিক্রি করছেন এবং স্কুল ব্যাগ, জ্যামিতি বস্ক ,রং পেন্সিল বস্ক, খাতা -কলমসহ বিভিন্ন উপকরনের কোন মুল্য তালিকা ও ক্যাশম্যামো না থাকায় ক্রেতার চেহারা দেখে ইচ্ছামত অতিরিক্ত টাকা আদায় করছে তারা। এ ছারা কমিশন লাইব্রেরির মালিক মোস্তফা তিনি বিভিন্ন নোট ও গাইড বইয়ের কোম্পানীর এজেন্ট হওয়ায় বাধ্য হয়ে শিক্ষার্থীরা উচ্চ মুল্যে বই ক্রয় করতে বাধ্য হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.