উজিরপুর পৌরসভায় মা ইলিশ নিধন থেকে বিরত থাকা জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরন করেন-এম.পি ইউনুস

 

উজিরপুর প্রতিনিধি: উজিরপুর পৌরসভায় মা ইলিশ আহরণ নিষিদ্ধ সময়ে মাছ ধরা থেকে বিরত থাকা জেলেদের মাঝে বিশেষ ভিজিএফ এর চাল বিতরণের উদ্বোধন করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস।

আজ মঙ্গলবার সকাল ৯টায় পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারীর সভাপতিত্বে চাল বিতরণ উপলক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন, প্যানেল মেয়র হেমায়েত উদ্দিন, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, মডেল থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল। এ সময় আরো উপস্থিত ছিলেন শিকারপুর ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন, কাউন্সিলর দিলীপ কুমার সিকদার, বাবুল সিকদার, কাইয়ুম খান, পৌর সভার সচিব ফারুক হোসেন প্রমূখ। এ সময় পৌরসভায় ৩৩৫ জন জেলের মাঝে ২০ কেজি করে বিশেষ ভিজিএফ চাল বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি বলেন, একটি মা ইলিশ থেকে লক্ষাধিক ইলিশের জন্ম। দেশের উন্নয়নের অগ্রযাত্রায় ইলিশ রপ্তানি একটি উল্লেখযোগ্য মাইলফলক। নিষিদ্ধ সময়ে মা ইলিশ নিধন না করলে এক সময় ইলিশই হবে দেশের প্রধান অর্থনৈতিক চালিকা শক্তি। ইলিশ প্রজনন মৌসুমে ডিম ছাড়ার জন্য যে নদীতে অবস্থান করে ঐ নদীতে ইলিশ বড় হয়ে পুনরায় সমুদ্রে ফিরে যায়। তবে ইলিশের ধর্ম হচ্ছে ঐ ইলিশ পুনরায় প্রজনন মৌসুমে ঐ নদীতেই ফিরে আসবে। তাই মা ইলিশকে নিধন না করে পরিপক্ক হওয়ার সুযোগ দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.