উজিরপুর পৌরসভায় ব্যাপক উন্নয়নে সন্তুষ্ট পৌরবাসী পুনঃরায় নৌকার প্রার্থীকে বিজয়ী করার আহবান

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর পৌরসভার প্রথম নৌকা প্রতীকের নির্বাচিত পৌর পিতা মোঃ গিয়াস উদ্দিন বেপারীর পাঁচ বছর মেয়াদকালে ব্যাপক উন্নয়নে সন্তুষ্ট পৌরবাসী। একটি অবহেলিত যোগাযোগ বিচ্ছিন্ন পৌরসভাকে ঢেলে সাজাতে ছিল তার ব্যাপক কর্মপরিকল্পনা।
ইতিমধ্যে পৌরসভার ৯টি ওয়ার্ডে এডিবির অর্থায়নে ইটসোলিং, হেরিংবন, কার্পেটিং, সিসি ঢালাই সহ ছোট বড় ১৯০টির অধিক রাস্তার উন্নয়ন হয়েছে। ৩০টি ব্রিজ কালভার্ট, ১৩টি ঘাটলা, ৬টি ড্রেন, ৩টি যাত্রি ছাউনি, বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে সৌন্দর্য বর্ধন স্থাপনা, সৌচাগার, বাউন্ডারি ওয়ালসহ অসংখ্য উন্নয়নের স্মৃতি বহন করে এই পৌরসভা।
স্বাস্থ্য, শিক্ষা, সাংস্কৃতি ও খেলাধুলার উন্নয়নে রয়েছে ব্যাপক অবদান। শুধু তাই নয় ইতিমধ্যে তিনি ৫০ কোটি টাকার মেগা প্রকল্প হাতে নিয়েছেন।
তৃতীয় শ্রেণির মর্যাদার এই পৌরসভা হলেও মেয়য়ের অক্লান্ত পরিশ্রম ও মেধার গুনে সরকারি বিভিন্ন ভাতা কার্যক্রম এবং সেবার মান উন্নয়নে প্রথম শ্রেণির পৌরসভার মর্যাদায় সকল কার্যক্রম পরিচালিত হতো। মহামারী করোনা ভাইরাস থেকে শুরু করে ঘূর্নিঝড়, সাইক্লোনসহ বিভিন্ন মহামারী দূর্যোগ মোকাবেলায় তিনি সময় প্রথম সারির যোদ্ধা।
পরিবারের সকল মায়া ত্যাগ করে নিজের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে মহামারী করোনা ভাইরাসে বিভিন্ন ত্রাণ সামগ্রী অত্যন্ত স্বচ্ছতার সাথে বন্টন করে কাউন্সিলর ও রাজনৈতিক নেতৃবৃন্দরে মাধ্যমে পৌছে দেওয়ার ব্যবস্থা করেছেন। এমনকি আক্রান্ত রোগীদের নিজের বাসায় রান্না করে খাবার পৌছে দিয়েছেন তিনি।
একারণে পৌরবাসী তাকে মানবিক মেয়র উপাধিতে ভ‚ষিত করেন। বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শাহে আলমের মাধ্যমে পৌরসভার গুরুত্বপূর্ণ জনপদে স্ট্রিট লাইট, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য, গভীর নলক‚প সহ অসংখ্য উন্নয়ন ঘটিয়েছেন তার মাধ্যমে।
রাজনৈতিক অঙ্গনে রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা তিনি একজন সাদামাটা, সদালাপী, তীক্ষè রাজনীতিবিদ হিসেবে সুখ্যাতি অর্জন করেছেন।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য এস,এম জামাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চুসহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সুশিল সমাজের প্রতিনিধি, মহাজোটের অন্যান্য শরীকদলের সকলের কাছে আস্থার প্রতীক হিসেবে বিবেচিত।
বাংলাদেশ ছাত্রলীগের কর্মী হিসেবে যোগদান করে উপজেলা ছাত্রলীগের সভাপতি হয়ে তৈরী করেছেন অসংখ্য ছাত্রলীগ কর্মী। সু-সংগঠিত হয়েছে উপজেলা ছাত্রলীগ। উপজেলা যুবলীগের সভাপতির দায়িত্ব গ্রহণ করে প্রতিষ্ঠিত করেন উপজেলা যুবলীগকে।
একারণেই দক্ষিণ বঙ্গের রাজনৈতিক অভিভাবক, পার্বত্য শান্তি চুক্তির প্রণেতা, বরিশাল জেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ তাকে পৌরসভার প্রথম পৌর মেয়রের মনোনয়ন দেন। তিনি বিপুল ভোটে বিজয় অর্জন করে পৌরসভাকে তিলে তিলে সাজিয়ে তুলেছেন।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পুনঃরায় তাকে দ্বিতীয় বারের মতো নৌকা প্রতীকের মেয়র পদে মনোনয়ন দিয়েছেন। বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড: তালুকদার মোঃ ইউনুস পৌরসভার পৌরসভার নির্বাচনে প্রতিটি উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় বলেন এলাকার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নৌকার প্রার্থী মোঃ গিয়াস উদ্দিন বেপারীকে ২৮ ডিসেম্বর নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করতে হবে।
পৌরসভার ৪ নং ওয়ার্ডের ভোটার রফিকুল ইসলাম সুজন জানান এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে, বর্তমান মেয়রের বিরুদ্ধে কোন অভিযোগ নেই, মানুষ সুখে শান্তিতে বসবাস করছে। ১ নং ওয়ার্ডের ভোটার বিপ্লব চন্দ্র হাজারী জানান পৌরসভায় যে উন্নয়ন হয়েছে তা আশানুরুপ, পুনঃরায় নৌকার প্রার্থী বিজয়ী হলে ব্যাপক উন্নয়ন হবে।
উজিরপুর পৌরসভার আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মোঃ গিয়াস উদ্দিন বেপারী জানান, প্রথম মেয়র নির্বাচিত হয়ে অবহেলিত পৌরসভাকে তিল তিল করে সাজিয়ে তুলেছি। ইতিমধ্যে বিভিন্ন মেঘা প্রকল্প হাতে নেয়া হয়েছে। পুনঃরায় নির্বাচিত হলে অসমাপ্ত কাজ সমাপ্ত করে পৌরবাসীর মুখে হাঁসি ফুটাতে সক্ষম হবো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.