উজিরপুরে স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসারের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রাখাল চন্দ্র বিশ্বাসের বিরুদ্ধে রোগীদের সাথে খারাপ ব্যবহার ও লাঞ্ছিত করার প্রতিবাদে লিখিত অভিযোগ দায়ের করেছে রোগীর সজনরা।
পৌরসভার ৮ নং ওয়াট এর মাহার গ্রামের মোঃ বদিউজ্জামান বাদল ১১ মার্চ উপজেলা স্বাস্হ্য ও প: প: কর্মকর্তা মোঃ শওকত আলীর কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগের প্রেক্ষিতে ডঃ শওকত আলী ৩ সদস্য বিশিস্ট তদন্ত কমিটি গঠন করেন এবং ৭ দিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন।
অভিযোগকারী মোঃ বাদল হাওলাদার জানান ১০ মার্চ সকালে এলাকায় একটি মারামারী ঘটনা ঘটে। এতে উভয় পক্ষ হাসপাতালে ভর্তি হয়। এ সময় ডাঃ রাখাল চন্দ্র বিশ্বাস এক পক্ষের জখমী আহত রোগী নাছিমা বেগম, রোমানা বেগম, মালেকা বেগম শহিদুল ইসলাম এবং ফার্মাসিস্ট আজাদ কবিরের সাথে খারাপ ব্যবহার করে লাঞ্ছিত করেন। রোগীদের চিকিৎসা না দিয়ে হাসপাতালের ছাড়পত্র দিয়ে তারিয়ে দেন।
স্থানীয়রা আরো জানান, ডাক্তারের ব্যবহারে রোগীদের অর্ধেক রোগ শেরে যাওয়ার কথা কিন্তু ডাঃ রাখাল বিশ্বাসের ব্যবহার অত্যান্ত রুঢ় ও অত্যান্ত খারাপ আচরণ করে থাকে রোগীদের সাথে।
স্থানীয়রা আরো জানান,ডাঃ রাখাল চন্দ্র বিশ্বাস আবাসিক মেডিকেল অফিসার হওয়ার পর থেকে সামান্যতম আহত রোগীদেরকে ঝামেলা হবে ভেবে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে দেন।
এ বিষয়ে ডঃ রাখাল চন্দ্র বিশ্বাস বিটিসি নিউজকে বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়। বরংচ রোগীরা আমার সাথে খারাপ আচরণ করেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ শওকত আলী বিটিসি নিউজকে জানান,আমি একটি অভিযোগ পেয়েছি তার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.