উজিরপুরে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
শনিবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে এ দিবসের শুভ সূচনা করা হয়। এরপরে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‍্যালী নিয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়।
এর কিছুক্ষণ পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি শ্রদ্ধা জানিয়ে প্রথমে বরিশাল-২ আসনের সংসদ সদস্য, উপজেলা পরিষদ, প্রশাসন, মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ, পৌরসভার মেয়র, উপজেলা প্রেসক্লাব, উপজেলা ওয়ার্কাস পার্টিসহ সরকারি- বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করেন।
সকাল সাড়ে ৮ টায় সরকারি ডব্লিউ বি ইনস্টিটিটিউশন বিদ্যালয়ের মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কুজকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়।
এরপর উপজেলা পরিষদের সভা কক্ষে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারি, মুক্তিযোদ্ধা কমান্ডার সাবেক সংসদ সদস্য ওয়াদুদ সরদার, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল, মডেলা থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ প্রমুখ। বিকালে একই স্থানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে।
অপরদিকে প্রশাসনের পুস্পঅর্পন শেষে উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলা পরিষদের সামনে মেজর এম এ জলিলের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পন করে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.