উজিরপুরে স্কুল সভাপতির বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুর উপজেলার পূর্ব সাতলা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে নিয়োগ বানিজ্যসহ বিভিন্ন অনিয়মের ঘটনায় বরিশাল আঞ্চলিক শিক্ষা অফিসের উপপরিচালক, উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার, উজিরপুর মাধ্যমিক শিক্ষা অফিস ও বরিশাল শিক্ষা বোর্ডের সভাপতির বরাবরে অভিযোগ দায়ের করেছে অভিভাবক সদস্য ফরহাদ হোসেন জিন্দা।
অভিযোগ সুত্রে জানা যায়, ওই স্কুলে প্রধান শিক্ষক পদসহ ৬টি পদে নিয়োগ দেয়া হয়েছে। অত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মানিক লাল সিকদার ও সভাপতি মাসুদ করিম মিলে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে বয়সসীমা উপেক্ষা ও ভূয়া পরিচয় পত্র ও একাডেমিক সার্টিফিকেট তৈরি করে ধর্ষণ চেষ্টায় অভিযুক্ত আসামীকে নিরাপত্তাকর্মী পদে নিয়োগ দেয়া হয়। এতে ক্ষুব্ধ এলাকাবাসী।
এ ব্যপারে অভিযোগকারী ফরহাদ হোসেন জিন্দা জানান, মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবহিত না করে নিয়োগ বানিজ্যে লিপ্ত হয়েছেন সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।
অভিযুক্ত সভাপতি মাসুদ করিম বলেন, নিয়োগ বানিজ্যের বিষয়ে আমার জানা নেই। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মানিকলাল সিকদার বিষয়টি এড়িয়ে যান। স্থানীয়রা জানান ৬টি নিয়োগে প্রায় অর্ধকোটি টাকা বানিজ্য হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.