উজিরপুরে স্কুলভ্যান খালে পড়ে ২ মাদ্রাসার শিক্ষার্থীর মৃত্যু, আহত-১০

উজিরপুর প্রতিনিধি:  বরিশালের উজিরপুর উপজেলার মুলপাইন দারুস সুন্নাহ নূরানী হাফেজী মাদ্রাসার শিক্ষার্থী বহনকারী স্কুলভ্যান উল্টে ১৮ শিক্ষার্থী খালে পরে ডুবে ২ জনের মর্মান্তিক মৃত্যু হয়। ১০ জন গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে ৭ জন সাতাঁর কেটে জিবন বাচাতে সক্ষম হয়।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায় ৩০ জুলাই আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় উপজেলার বড়াকোঠা ইউনিয়নের সাকরাল ও মুলপাইন গ্রাম থেকে ১৮ জন কোমলমতি শিক্ষার্থী নিয়ে বদলী ভ্যান চালক মুলপাইন গ্রামের মহিউদ্দিন সিকদার ওই মাদ্রাসার উদ্দেশ্যে রওয়ানা হয়ে উজিরপুর ধামুরা সড়কের সমির হালদারের বাড়ীর সম্মুখে পৌছালে বিপরীত দিক থেকে অণ্য একটি ভ্যান গাড়ীকে পাশ কাটাতে গিয়ে শিক্ষার্থী নিয়ে স্কুলভ্যানটি খাঁলে পরে যায়।

ঘটনাটি স্থানীয়রা দেখতে পেয়ে সকলকে উপরে তুলতে পারলেও ঘটনাস্থলেই মুলপাইন গ্রামের নানা বাড়ীতে থেকে পড়াশুনা করছে ময়মনসিংহ জেলার জয়নাল আবেদীনের মেয়ে লামিয়া(৬) ও সাকরাল গ্রামের সেলিম হাওলাদারের ছেলে আব্দুল্লাহ(৭) এর মর্মান্তিক মৃত্যু হয়। গুরুতর আহত আতিক(৬), বিল্লাল(৬), নিয়াজ মাহমুদ(৬), মুক্তা(৭)কে বরিশাল সেবাচিম হাসপাতালে এবং হোসাইন(৬), তাসফিয়া(৬), রহমতউল্লাহ(৬), তামিম(৬), আব্দুর রহমান(৭),আব্দুল্লাহ আল মাহিন ও ভ্যান চালক মহিউদ্দিনকে উজিরপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উজিরপুর হাসপাতালের ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সব্যসাচী শিক্ষার্থী লামিয়া ও আবদুল্লাহকে মৃত: বলে ঘোষনা করেন।

ঘটনাস্থল ও হাসপাতালে তাৎক্ষনিক ছুটে যান বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রকিব উদ্দিন, উজিরপুর উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, ওসি শিশির কুমার পাল, জেলা ফ্যায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত সহকারি পরিচালক ফারুক হোসেন সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

শোকাহত পরিবারকে বিদেশ থেকে তাৎক্ষণিক সমবেদনা জানিয়েছেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম।

স্থানীয়রা বিটিসি নিউজকে জানান একটি ভ্যান গাড়ীতে ৮জন শিক্ষার্থী ধারন ক্ষমতা থাকলেও মাদ্রাসা কর্তৃপক্ষের খামখেয়ালীপনার কারনে ১৮ জন শিক্ষার্থী বহন করায় এ দূর্ঘটনা হয়েছে।

এ ঘটনায় এলাকায় শোকের মাতন বইছে, পরিবারের আহাজারিতে ভারি হয়ে উঠেছে পুরো এলাকা। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাবিবুর রহমানকে বার বার ফোন দেওয়া হলেও তিনি রিসিফ করেননি।

ওসি শিশির কুমার পাল বিটিসি নিউজকে জানান নিহতদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। কেহ অভিযোগ দিলে দোসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বরিশাল জেলা প্রশাসকের নিদের্শে জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা আঃ লতিফ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহত ও আহতদের খোঁজ খবর নেন। তিনি জানান নিহতদের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার করে এবং আহতদেরকেও আর্থিক সহযোগীতা করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.