উজিরপুরে সরকারি ঘর পেলো না ঝুঁপড়ি ঘরে থাকা হতদরিদ্র পরিবার

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে সরকারি ঘর পেলো না ঝুঁপড়ি ঘরে বসবাকারী এক হতদরিদ্র পরিবার। উপজেলার শিকারপুর ইউনিয়নের জয়শ্রী গ্রামের ৩ নং ওয়ার্ডের হতদরিদ্র হানিফ হাওলাদার (৫৫) ও তার স্ত্রী, ৩ মেয়ে, ১ ছেলেকে নিয়ে দারিদ্রতার বোঝা নিয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরে দুমুঠো আহার যোগাতে হচ্ছে।

ছোট্ট্র একটি ঝুঁপড়ি ঘরে পরিবারের সকল সদস্যদের নিয়ে জীবন যাপন করছে তারা।

ওই পরিবার ও স্থানীয় সুত্রে জানা যায় বর্তমান সরকার হতদরিদ্রদের জন্য জমি আছে ঘর নেই এবং জমিও নেই ঘরও নেই তাদের জন্য বিভিন্ন প্রকল্প শুরু করেছে। কিন্তু দুঃখের বিষয় ওই দতদরিদ্রদের ভাগ্যে জোটেনি কোন প্রকল্পের ঘর।

এমনকী সরকারের দেয়া ভিজিডি, ভিজিএফ থেকে শুরু করে কোন সরকারি সহযোগীতা জোটেনি তাদের ভাগ্যে। সরেজমিনে গিয়ে দেখা যায় হানিফ হাওলাদার পরিবারের সদস্যদের নিয়ে নিয়ে ঝুপরি ঘরে বসবাস করছে। একমাত্র আয় উপার্যনের মালিক হানিফ অসুস্থ হয়ে দীর্ঘদিন ধরে বাড়ীতে থাকায় কর্মহীন হয়ে পড়েন তিনি।

একটু সহানুভূতি দেখানোর মত কেউ কি নেই বলে আকুতি করছে হতদরিদ্র হানিফ হাওলাদারের স্ত্রী শাহিনুর বেগম(৪৫)। তিনি কান্নার কন্ঠে সাংবাদিকদের বলেন একটু ঝড়-বৃষ্টি হলেই ছেলে-মেয়েদের নিয়ে অন্যের বাড়ীতে আশ্রয় নিতে হয় আমাদের। সন্তানদের নিয়ে আমরা কোথায় যাব।

মানুষের সাহায্যে চলে আমাদের সংসার। আমার স্বামী অসুস্থ হয়ে ঘরে পরে থাকায় তিনি কোন কাজকর্ম করতে পারছেনা। বর্তমানে এরকম ঝুপরি ঘরে আর কোন পরিবার বসবাস করছে কিনা তা নীজ চোখে না দেখলে বিশ্বাসযোগ্য হয়না। হতদরিদ্র পরিবার ,মাননীয় প্রধানমন্ত্রী দেয়া ঘর পেতে উপজেলা নির্বাহী অফিসার প্রনতি বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু,পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, শিকারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ছরোয়ার হোসেন, স্থানীয় ইউপি সদস্য ইউসুফ হোসেনসহ প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

ইউপি চেয়ারম্যান মোঃ ছরোয়ার হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, হানিফ হাওলাদার আমাকে কখনো ঘরের বিষয়ে কিছু জানায়নি। তবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গিকার প্রতিটি হতদরিদ্র পরিবারকে ঘর বিতরন করা হবে। তা বাস্তবায়নের লক্ষ্যে বিষয়টি অবশ্যই দেখা হবে।

তিনি আরো বলেন ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে কোন হতদরিদ্র পরিবারকে সরকারের সুবিধা থেকে বঞ্চিত করা হবেনা। যোগ্য পাত্রেই কেবল অন্য দান করা হবে। স্বচ্ছল ব্যাক্তিরা কোন সুবিধা পাবেনা। অস্বচ্ছল ব্যাক্তিদের সকল ধরনের সাহায্য সহযোগীতা করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.