উজিরপুরে শিক্ষক পরিবারের উপর দফায় দফায় হামলা

ফাইল ছবি
উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে শিক্ষক পরিবারের উপর দফায় দফায় হামলা চালিয়ে ৪ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা বলে অভিযোগ পাওয়া গেছে। থানায় অভিযোগ দায়ের।
অভিযোগ ও আহত সূত্রে জানা যায়, উপজেলার শোলক ইউনিয়নের মধ্য ধামুরা গ্রামের মৃত ফরিদ হোসেন হাওলাদারের ছেলে সাতলা স্কুল এন্ড কলেজের প্রভাষক এম ওয়াহেদ (৩২) এর কয়েকটি ছাগল মাঠ থেকে ১৭ মে দুপুরে ধরে নিয়ে যায় একই এলাকার সৌরভ হাওলাদার গংরা।
বিকেল ৪টায় প্রভাষক ওয়াহেদ হাওলাদার ছাগল ফেরৎ আনতে গেলে ক্ষিপ্ত হয়ে রীনা বেগম (৩৫), সৌরভ হাওলাদার কালু (২৫), রাসেল আহমেদ (৩৫), বেল্লাল হাওলাদার (৫২), হাসি বেগম (৪০) মিলে তার উপর হামলা চালায়।
উল্লেখ্য, ৮ মে ভোর ৫টায় রিনা বেগম কয়েকজন ভারাটিয়া সন্ত্রাসী নিয়ে প্রভাষক ওয়াহেদ এর আম বাগান থেকে আম ও প্রাকৃতিক মধু চুরি করার সময় হাতেনাতে ধরা পরে। একারনে ক্ষিপ্ত হয়ে রাত ৮টায় পুনরায় জোরপূর্বক গাছের আম ও মধু কেটে নিয়ে জমি দখলের পায়তারা চালায়।
প্রতিবাদ করলে সৌরভ হাওলাদার ও রাসেল হাওলাদার মিলে ওয়াহেদকে উপর্যিপুরী ভাবে পিটিয়ে গুরুতর আহত করে এবং বসতঘর ভাংচুর করে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে। এদিকে তার স্ত্রীকে অশ্লিল ভাষায় গালিগালাজসহ পরবর্তীতিতে স্ব-পরিবারকে হত্যাসহ বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দিয়ে চলে যায়।
হামলার ঘটনায় ৯ মে সকালে এম ওয়াহেদ হাওলাদার বাদী হয়ে উজিরপুর মডেল থানায় অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অপরদিকে ওয়াহেদের চাচাত ভাই মিঠু হাওলাদারের পোনা মাছ বিক্রির পাওনা নিয়ে সৌরভ হাওলাদার গংদের সাথে বিরোধ চলে আসছিল। এমনকী পাওণা টাকা চাইতে গেলে সৌরভ তালবাহানা শুরু করে এবং ক্ষিপ্ত হয়ে ৯ মে দুপুরে সৌরভ হাওলাদার, নয়ন হাওলাদার, মাসুদ হাওলাদারসহ একদল ভারাটিয়া সন্ত্রাসী মিলে মিঠু হাওলাদারের বসতঘরে হামলা লুটপাট ও মোটরসাইকেল ভাংচুর করে ৩ লক্ষ টাকার ক্ষতিসাধন করেছে।
এসময় তাদের ডাকচিৎকার শুনে স্থানীয়রা ঘটনাস্থল আসার টের পেলে পরবর্তীতিতে মিঠু হাওলাদারকে খুন করে লাশ ঘুম করার হুমকী দিয়ে চলে যায়। এ ঘটনায় মিঠু হাওলাদার বাদী হয়ে উজিরপুর মডেল থানায় উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এ ব্যপারে মিঠু হাওলাদার জানান ওই মাদকসেবী সন্ত্রাসীরা আমার বসতঘরে হামলা চালায় এবং হত্যার উদ্দেশ্যে আমার মাথা লক্ষ্য করে আঘাত করে কিন্তু অল্পের জন্য বেঁচে যাই।
এছাড়াও আমার মা ও স্ত্রীকে হত্যার উদ্দেশ্যে তেড়ে আসে। তারা এলাকায় মাদক থেকে শুরু করে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত রয়েছে। এমনকী তাদের হুমকীর মুখে পরিবারের সকল সদস্যদের নিয়ে আতঙ্কে রয়েছি। শিক্ষক এম ওয়াহেদ জানান আমার জমি জোরপূর্বক দখল করতে চায় ওই সন্ত্রাসীরা।
এরপরেও ক্ষ্যন্ত হয়নি মাদকসেবী সন্ত্রাসীরা আমাদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে নাটক সাজিয়ে থানায় অভিযোগ দিয়ে হয়রানি করছে। অভিযুক্তদের পাওয়া যায়নি। তাদের হুমকীর মুখে মানবেতর জীবনযাপন করছি। ওই হামলাকারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মুলক শাস্ত্রির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ভুক্তভোগী পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.