উজিরপুরে শতাধিক ফলজ গাছ কেটে শত্রুতা

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুরে পূর্ব শত্রুতার জের ধরে বিভিন্ন প্রজাতির শতাধিক গাছ কেটে ফলজ বাগান তছনছ করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ ও ভূক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার বামরাইল ইউনিয়নের ধামসর গ্রামের মোঃ মতিউর রহমান রাড়ীর ছেলে রুহুল আমিন রাড়ীর মূলপাইন গ্রামে দলিলকৃত ৫০ শতাংশ জমিতে বিভিন্ন প্রজাতির ফলজ বাগান করে ভোগ দখল করে আসছেন।
উক্ত জমিতে পূর্ব শত্রুতার জের ধরে মূলপাইন গ্রামে করিম সন্যামতের ছেলে আল আমিন সন্যামত (৩০)সহ অজ্ঞাত কয়েকজন মিলে ২৪ মে রাত ৮টার দিকে রুহুল আমিন রাড়ীর অজল বাগানে আম, জাম, কাঁঠাল, সুপারি, চাম্বল, কলাগাছসহ বিভিন্ন প্রজাতির শতাধিক গাছ কেটে তছনছ করে অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে বলে অভিযোগ করে ভূক্তভোগী পরিবার।
আজ বৃহস্পতিবার (২৫ মে) রুহুল আমিন রাড়ী বাদী হয়ে অভিযুক্ত আল আমিন সন্যামতসহ অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে ভূক্তভোগী রুহুল আমিন রাড়ী সাংবাদিকদের জানান, মাদক ব্যবসায়ী আল আমিন সন্যামত এলাকায় বিভিন্ন কু-কর্মের সাথে জড়িয়ে পড়েছে। তার আতঙ্কে রয়েছে এলকার সংখ্যালঘু হিন্দু ও খ্রিষ্টান সম্প্রদায়ের লোকজন। সে মূলপাইন এলাকায় মূর্তিমান আতঙ্ক।
আল আমিন সন্যামত একাধিক সংখ্যালঘু খ্রিষ্টান পরিবারের রোপিত গাছ ও পুকুরে বিষ প্রয়োগ করে মাছ লুট করে থাকে। মাদক বিক্রি করে এলাকার যুবসমাজ ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। এমনকি আমার নাবালক ছেলে কাইয়ুমকে ইতিপূর্ব মাদক বিক্রি করার জন্য বললে সে রাজী না হওয়ায় তাকে মারধর করেছিল। সে কারণেই শত্রুতা করে আমার ফলজ বাগানের শতাধিক গাছ কেটে তছনছ করেছে।
এছাড়াও ওই এলাকার জীবন চক্রবর্তীর পুকুরে বিষ প্রয়োগ করে ৪ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছিল। বিমল হালদারের ফলজ গাছ কেটে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছিল। সজল অধিকারীর পানের বরজে বিষ প্রয়োগ করে কয়েক লক্ষ টাকার ক্ষতিসাধন করেছিল। হৃদয় বেপারী নামের এক যুবকের কাছে চাঁদা দাবী করায় না পেয়ে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেয়। তার এই হুমকির মুখে আতঙ্কে ওই যুবক এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।
তিনি আরো বলেন আল আমিন সন্যামত এলাকায় মাদক সেবন ও বিক্রি, জুয়া, অন্যের মাছ লুট ও নিধনসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িয়ে পড়েছে। ভয়ে মুখ খুলছে না সাধারণরা। ওই মাদক ব্যবসায়ী সন্ত্রাসীর বিচারের দাবীতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন ভূক্তভোগী পরিবার ও এলাকাবাসী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.