উজিরপুরে যৌতুকের দাবীতে নির্যাতন

প্রতীকী ছবি
উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে যৌতুকের দাবীতে স্ত্রীর উপর শারিরিক ও মানুষিক নির্যাতন চালাচ্ছে পাষন্ড স্বামী বলে অভিযোগ পাওয়া গেছে।
নির্যাতিতা সুত্রে জানা যায় উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের খোলনা গ্রামের মৃত সেকেন্দার সরদারের মেয়ে পারভীন বেগম (২৭) এর সাথে বরিশাল সিটি কর্পোরেশন বটতলা গ্রামের মৃত তাইবুর রহমানের ছেলে মিজানুর রহমান (৪৫) এর সাথে ৭ বছর পূর্বে ইসলামী শরিয়া অনুযায়ী রেজিস্ট্রিমূলে বিবাহ হয়।
তাদের দাম্পত্য জীবনে তাসকিন (০৬) নামের একটি পুত্র সন্তান রয়েছে। বিবাহের পর থেকে মাদকসেবী স্বামী মিজানুর রহমান যৌতুকের দাবীতে প্রায়ই শারীরিক নির্যাতন চালাতো। এমনকি নির্যাতন বন্ধ করার জন্য কোন উপায়ান্তর না পেয়ে শশুর তাকে নগদ ১ লক্ষ টাকা যৌতুক দেয়। এর পরেও ঔ যৌতুক লোভীর চাহিদা শেষ হয়নি। এরই প্রেক্ষিতে ১২ জানুয়ারী মিজানুর রহমান শশুরালয়ে এসে পুনরায় তার স্ত্রী পারভীনের কাছে আরো ১ লক্ষ টাকা যৌতুকের দাবী করে।
যৌতুকের টাকা দিতে অস্বীকৃতি জানালে পারভীনের উপর শারীরিক নির্যাতন চালায় এবং বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেয়। এমনকি যৌতুকের টাকা না পেলে তালাক দেয়ার হুমকি দেয়। এতে করে অসহায় হয়ে পড়েছে ওই নারী। এ ব্যাপারে নির্যাতিতা পারভীন বেগম জানান, আমার স্বামী মিজানুর রহমান পূর্বেও নাজমুন নাহার ভুলুকে বিবাহ করছিল। সেখানেও যৌতুকের জন্য মামলা হয় এবং বিবাহ বিচ্ছেদ হয়।
এ ছাড়াও ওই মামলা চলাকালীন সময়ে বরিশাল আদালতে হাজিরা দেওয়ার সময় আমাকে সাথে নিয়ে গেলে সেখানে রাত্রি হওয়ায় আমাকে নিয়ে একটি আবাসিক হোটেলে ওঠে। সেখানেও আমার কাছে যৌতুকের দাবীতে রাত্রিভর শারীরিক নির্যাতন চালায়। এমনকি শীতের মৌসুমে ওই রাতে আমাকে বাথরুমে ঢুকিয়ে বারবার ঠান্ডা পানি দিয়ে গোসল করতে বাধ্য করে। সন্তানের মুখের দিকে তাকিয়ে তার অমানবিক নির্যাতন সহ্য করে ছিলাম। কিন্তু তার অপরাধের সীমা চরমে পৌছায়। অভিযুক্ত স্বামী মিজানুর রহমান বিষয়টি এড়িয়ে যান।
উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ বিটিসি নিউজকে জানান, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ওই মাদকসেবী যৌতুকলোভী স্বামীর বিচারের দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন নির্যাতিতা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.