উজিরপুরে যৌতুকের দাবীতে নববধুকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

প্রতীকী ছবি

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে ৫ লক্ষ টাকা যৌতুকের দাবীতে স্বামী, শশুর, শাশুরী কর্তৃক নববধুকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের শিকার। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলা ও নির্যাতিতা সুত্রে জানা যায় উপজেলার ওটরা ইউনিয়নের মশাং গ্রামের প্রভাবশালী শেখ ইউসুফ হোসেন শেখের ছেলে আল জাবের(২৫) এর সাথে একই গ্রামের নান্টু মোল্লার মেয়ে কার্নিজ ফাতেমা স্বর্না (২১) এর প্রেমের সম্পর্কের মাধ্যমে ৩১ আগষ্ট বিবাহ হয়।

বিবাহের পর থেকেই স্বামীর স্ব-পরিবার মিলে কার্নিজ ফাতেমা স্বর্নার উপর অমানষিক ভাবে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় ২৬ অক্টোবর বিকেলে স্বামী আল জাবের (২৫), শাশুরী হোসনেয়ারা বেগম,শশুর শেখ ইউসুফ আলি (৬০), ননদের জামাতা মেহেদি হাসান মাওলা, চাচা শশুর হাকিম হাওলাদার (৫৫) মিলে কার্নিজ ফাতেমাকে বাবার বাড়ী থেকে ৫ লক্ষ টাকা যৌতুক এনে দেয়ার কথা বলে সকলে মিলে তাকে তালাকের হুমকী দেয়।

নববধু অপারগতা স্বীকার করলে স্বামীর পরিবারের সকল সদস্যরা মিলে চুলে মুঠি ধরে বসত ঘরের দরজার লাঠ দিয়ে এলোপাথারী ভাবে পিটিয়ে সজ্ঞাহীন করে ফেলে রাখে। তার অবস্থা বেগতিক দেখে ঘটনা ধামাচাপা দিতে শশুর বাড়ীর লোকজন নব বধুকে তার বাবার বাড়ীর সামনে রাস্তার উপরে পৌছে দিয়ে কোনরকম পালিয়ে যায়।

আহতকে পরিবারের লোকজন উদ্ধার করে বরিশাল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় নির্যাতিতা কার্নিজ ফাতেমা স্বর্না বাদী উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে ৩ নভেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে উজিরপুর মডেল থানায় ০৩ নং একটি মামলা দায়ের করেছে।

উক্ত মামলায় আজ বুধবার (০৪ নভেম্বর) বরিশাল আদালতে আগাম জামিন পেতে হাজির হলে আদালত অভিযুক্ত ইউসুফ আলি ও মেহেদী হাসান মাওলার জামিন নামঞ্জুর করে তাদের দুজনকে হাজতে প্রেরন করা হয়।

স্থাণীয় সুত্রে আরো জানা যায় প্রভাবশালী আল জাবের অর্থের গরিমায় এলাকায় নারী কেলেঙ্কারীসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িয়ে পরেছে। তার বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। অভিযুক্তরা মোবাইল ফোন রিসিভ করেনি।

এ ব্যপারে ওসি তদন্ত মাহাবুবুর রহমান আজ বুধবার (০৪ নভেম্বর) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মামলা নেয়া হয়েছে, আসামীদের গ্রেফতারের অভিযান চলছে। ওই যৌতুকলোভীদের বিচারের দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন নির্যাতিতা পরিবার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.