উজিরপুরে মেডিকেল টেকনোলজিষ্ট টানা ৩ মাস করোনার স্যাম্পল সংগ্রহ করে নিজেই আক্রান্ত

উজিরপুর প্রতিনিধি: উজিরপুর হাসপাতালের একমাত্র মেডিকেল টেকনোলজিষ্ট যিনি টাকা ৩ মাস বিরামহীনভাবে যেখানেই করোনার উপসর্গ ব্যক্তিদের সংবাদ পেতেন সেখানেই ছুটে গিয়ে নমুনা সংগ্রহ করতেন তিনি আজ নিজেই আক্রান্ত হয়ে হোম আইশেঅলেসনে রয়েছেন।

তবে তার শারীরিক অবস্থা ভাল রয়েছে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শওকত আলী । উজিরপুর হাসপাতালের মেডিকেল টেকনোলজিষ্ট ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য বিভূতি রঞ্জন বাড়ৈ মার্চ থেকে টাকা ৩ মাস বিরতীহীনভাবে ৩ শত ৫ জন রুগীর নমুনা সংগ্রহ করে কিছুটা অসুস্থ বোধ করায় ২২ জুন নিজের নমুনা পরীক্ষা করার জন্য জেলায় প্রেরণ করেন। ২৫ জুন তার রিপোর্টে পজিটিভ ধরা পরে।

এর পর থেকে তিনি হোম আইসেলসনে রয়েছে। তবে উজিরপুরে অনেকেই তার সুস্থ্যতার জন্য মঙ্গল কামনা করে খোঁজ খবর নিচ্ছেন। ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস তার খোজ খবর নিয়েছেন বলে বিভূতি জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ শওকত আলী জানান এ উপজেলায় ২৫ জুন পর্যন্ত ৫৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিল এর মধ্যে মোট সুস্থ হয়েছেন ১২ জন এবং মৃত্যুবরণ করেছেন ১ জন।

উজিরপুর হাসপাতালের কোভিড-১৯ ওয়ার্ডে ভর্তি থেকে ৩ জনই সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। বর্তমানে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কভিড-১৯ ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন ৩ জন।

উপজেলায় ৩শত ৫ জনের নমুনা পরীক্ষার মধ্যে ৩৩ জনের দেহে করোনা ভাইরাসের পজিটিভ আসে এবং বরিশাল সহ বিভিন্ন হাসপাতালের রিপোর্টে আরো ২০ জনের সহ এই উপজেলায় ৫৩ জনের পজিটিভ ধরা পরে।

বামরাইল ইউনিয়নের সানুহার গ্রামের বীর মুক্তিযোদ্ধার স্ত্রী মনোয়ারা বেগম (৬৫) করোনা ভাইরাস নিয়ে ২২ জুন শেরে বাংলা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরনের মধ্য দিয়ে করোয়নায় মৃত্যুর তালিকায় প্রথম নাম অন্তরভুক্ত হয় ।

এছাড়া শিকারপুরের বীর মুক্তিযোদ্ধা বকুল মুন্সী ঢাকায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে তাকে উজিরপুরে নিজ বাড়ীতে দাফন করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.