উজিরপুরে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে প্রতিপক্ষ প্রভাবশালী কর্তৃক মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল করেছে অসহায় পরিবার। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে আজ বুধবার (৩১ মার্চ) সকাল ১০টায় উপজেলার শোলক ইউনিয়নের কচুয়া গ্রামে বালীবাড়ির উঠানে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
বেলা ১১টায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সানুহার টু ধামুরা সড়কের কচুয়া বিদ্যুৎ সাব স্টেশনের সামনে প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগী মাহাবুব বালী, জাকির হোসেন বালী, আবু বক্কর বালী, শজাহান বালী, এনায়েত বালী, জয়নাল হাওলাদার, রশিদ বেপারীসহ শতশত নারী ও পুরুষ।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের পক্ষে মাহাবুব বালী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে বলেন, নাসির উদ্দিন বালী, আকব্বর বালী, রফিজদ্দিন বালী, সেকান্দার বালী, গংরা জমি সংক্রান্ত বিরোধ ও পূর্ব শত্রুতার জের ধরে আমাদের পরিবারের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করেছে।
মূলত ওই প্রভাবশালীরা নারী কেলেংকারী, মাদকসহ সমাজের সকল অপরাধের সাথে জড়িয়ে পড়েছে। এর প্রতিবাদ করার কারণে আমাদেরকে মামলা দিয়ে হয়রানি করছে।
সেকান্দার বালীর ছেলে নাসির বালী বাদী হয়ে মিথ্যা নাটক সাজিয়ে গত ২২ মার্চ বরিশাল আদালতে বাদশা বালী, কাওছার বালী, মোসাঃ সালমা বেগম, এনায়েত বালী, মাহবুব বালী, লিটন বালী, হাসান বালী, আনোয়ার বালী, আবু বালী, নাইম বালী, বাদল বালীসহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে ৫৭/২০২১নং মামলা দায়ের করে।
এ ছাড়া ও রফিজ উদ্দিনের ছেলে সালাম বালী বাদী হয়ে বরিশাল আদালতে ৮৪/২০২১নং মামলা দায়ের করে।
গত ৪ মার্চ নাসির বালী বাদী হয়ে উজিরপুর মডেল থানায় ০২নং মামলা দায়ের করেছে। তিনি আরো বলেন আকাব্বর,রফিজ উদ্দিন,সেকান্দার বালী গংরা নারী কেলেঙ্কারী, মাদকসহ বিভিন্ন কূ-কর্মের সাথে জড়িত। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা। ভুমিদস্যু নামে তারা এলাকায় পরিচিত হয়েছে। আইনকে তোয়াক্কা করছেনা তারা।
প্রভাব খাটিয়ে নিজের অপকর্ম ঢাকতে আমাদের পরিবারের সকল সদস্যদের বিরুদ্ধে নাটক সাজিয়ে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে। এর পরেও থেমে নেই ঐ মামলাবাজরা।
আমাদেরকে বিভিন্ন ভয়ভীতি, খুন যখম ও নারী নির্যাতনসহ বিভিন্ন মামলায় জড়িয়ে এলাকা থেকে উৎখাত করার হুমকী দেয়। ওই মামলাবাজদের কবল থেকে রেহাই পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ভুক্তভোগী পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.