উজিরপুরে মা ইলিশ রক্ষা অভিযানে ট্রলারযোগে দেশীয় অস্ত্র নিয়ে জলদস্যুর ভূমিকায় ইউপি সদস্য মনির হোসেন

 

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে মা,ইলিশ রক্ষা অভিযানে দেশীয় অস্ত্র নিয়ে জলদস্যুর ভূমিকায় ইউপি সদস্য মনির পুলিশ ও মৎস্য অফিসারের তাড়া খেয়ে ট্রলার ও অস্ত্র ফেলে পালিয়ে যায়। অস্ত্রসহ ট্রলারটিকে আটক করেছে থানা পুলিশ।

স্থানীয় সুত্রে জানা যায় উপজেলার গুঠিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মনির হোসেনসহ তার দলবল  গতকাল রবিবার ভোর ৫টায় একটি ইঞ্জিন চালিত ট্রলার নিয়ে সন্ধ্যা নদীর আশোয়ার সাইক্লোন সেল্টারের নিকটবর্তী মৎস্য শিকারীদের মাছ ও জাল নেওয়ার জন্য অভিযান চালায়।

এ সময়ে বিপরীত দিক থেকে উজিরপুর মৎস্য বীজ উৎপাদন খামারের ফিল্ড সহকারী রফিক ও এ.এস.আই রাসেলসহ এক পুলিশ কনষ্টেবল নিয়ে অভিযান চালিয়ে ইউপি সদস্যদের তাড়া করে। এ সময় দাসেরহাটে ট্রলার ও অস্ত্র ফেলে মনির ও তার দলবল পালিয়ে যায়। পরে থানা পুলিশ অভিযান চালিয়ে ঐ ট্রলার থেকে একটি চাপাতি, একটি ছোরা, একটি দা উদ্ধার করে ট্রলারসহ থানা হেফাজতে নিয়ে আসেন। স্থানীয়রা আরো জানান ইউপি সদস্য মনির একসময় মুর্তিয়মান আতঙ্ক সর্বহারা সদস্য ছিল। তার ভয়ে কেউ মূখ খূলতে সাহস পায়না। এমনকী কিছুদিন পূর্বে তার ওয়ার্ডের সংখ্যালঘু এক বৃদ্ধকে মারধর করে আহত করে। এ ঘটনা ধাপাচাঁপা দিতে ১০ হাজার টাকা জড়িমানা দিয়েছিল।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য মনির হোসেন জানান, আমি ইউপি চেয়ারম্যান ডাঃ দেলোয়ার হোসেন ও মৎস্য অফিসারের নির্দেশে জেলেদের ধাওয়া করতে নামি। তবে ট্রলারে কোন অস্ত্র ছিলনা। উপজেলা মৎস কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান আমরা কাউকে ট্রলার নিয়ে নদীতে নামার জন্য অনুমতি দেয়নী। তার ট্রলারে চাপাতি,চাকু,দা পাওয়া যায়। তবে ইউপি সদস্য পালিয়ে যায়। ইউপি চেয়ারম্যান ডাঃ দেলোয়ার হোসেন জানান ইউপি সদস্য মনির আমাকে জানিয়েছে তারা ট্রলার নিয়ে নদীতে নেমেছে কিন্তু কোন অস্ত্র ছিল না।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.