উজিরপুরে মামলার আসামীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে নৌবাহিনীর সদস্য

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুরে দফায় দফায় হামলার ঘটনায় মামলার আসামীদের ভয়ে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন এক নৌবাহিনীর সদস্য বলে অভিযোগ পাওয়া গেছে।
ভূক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার শোলক ইউনিয়নের দক্ষিণ ধামুরা ১নং ওয়ার্ডের নৌবাহিনীর সদস্য মোঃ জয়নুদ্দিন ঢালী (৬০) এর ভোগ দখলীয় বসত বাড়ির জমি নিয়ে একই বাড়ির মোঃ আব্বাস উদ্দিন ওরফে মিন্টু ঢালীর সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।
এরই প্রেক্ষিতে প্রভাবশালী মোঃ আব্বাস উদ্দিন ওরফে মিন্টু ঢালী(৫২), মোঃ হাসান ঢালী (৪৫), মোস্তফা ঢালী (৪০), মোসাঃ মিতু (২২), বেবী বেগম (৪৩), জুলহাস ঢালী (২৫)সহ অজ্ঞাত কয়েকজন ভাড়াটিয়া সন্ত্রাসী মিলে ২৩ ফেব্রুয়ারী সকাল ৬ টায় মোঃ জয়নুদ্দিন ঢালীর ভোগ দখলীয় বসতঘর ভাংচুর ও লুটপাটের তান্ডব চালায় এবং তাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে জমি দখলের পায়তারা চালায়। আহতকে স্থানীয়রা উদ্ধার করে উজিরপুর হাসপাতালে ভর্তি করে।
৩ মার্চ হামলা ও লুটপাটের ঘটনায় উজিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন আহত জয়নুদ্দিন ঢালী। ওই রাতে অভিযুক্ত মোঃ আব্বাস উদ্দিন ওরফে মিন্টু ঢালীকে গ্রেফতার করে উজিরপুর থানা পুলিশ।
প্রধান আসামীকে গ্রেফতার করায় ক্ষিপ্ত হয়ে পরের দিন সকালে মোঃ জয়নুদ্দিন ঢালীর স্ত্রী রেকসনা বেগমের উপরেও হামলা চালায় এবং নগদ অর্থ ও স্বর্ণালংকা লুট করে নিয়ে যায় প্রতিপক্ষ সন্ত্রাসীরা। ৫ মার্চ আসামীরা জামিনে এসে বসতঘরে আগুন দিয়ে পুড়ে ফেলেছে এবং বিভিন্ন ভয়ভীতি ও হুমকি অব্যাহত রয়েছে।
এদিকে আসামীদের হুমকীর মুখে ভয়ে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াছেন নৌবাহিনী সদস্য মোঃ জয়নুদ্দিন ঢালী বলে অভিযোগ করেন ভূক্তভোগী পরিবার। বিষয়টি জানার চেষ্টা করাহলে অভিযুক্তদের পাওয়া যায়নি।
ভূক্তভোগী নৌবাহিনীর সদস্য জয়নুদ্দিন ঢালীর কাছে বিষয়টি মোবাইল ফোনে জানার জন্য ফোন করলে তিনি জানান, ওই সন্ত্রাসীদের হুমকির মুখে তাদের বিরুদ্ধে মামলা করেও আমাকে বর্তমানে ভয়ে বরিশাল একটি আবাসিক হোটেলে থাকতে হচ্ছে।
তার স্ত্রী রেকসনা বেগম জানান, আমার স্বামীর ভোগ দখলীয় বসতবাড়ির জমি জোর পূর্বক দখল করার জন্য ওই সন্ত্রাসীরা আমার স্বামীসহ আমাদের উপর একের পর পরিকল্পিত ভাবে অতর্কিত হামলা চালায় এবং বসত ঘরে আগুন ও নগদ অর্থসহ স্কর্ণালংকার লুট করে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করেছে। বর্তমানে আমার স্বামী নৌবাহিনীর সদস্য হয়েও প্রতিপক্ষ সন্ত্রাসীদের ভয়ে তাকে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াতে হচ্ছে। বর্তমানে আমরা অসহায় হয়ে পড়েছি। ওই হামলাকারীদের বিচারের দাবীতে প্রশাসনের সু-দৃষ্টি কামনাক রেছেন ভূক্তভোগী পরিবার। 
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.