উজিরপুরে মাদক ব্যবসায়ী, মামলাবাজ হুমায়ুনের বিরুদ্ধে বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে ভূমিদস্যু, নারীলোভী, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, মামলাবাজ হুমায়ুন সরদারের হাতে অর্ধশত পরিবার নির্যাতিত ও নিঃস্ব হওয়ার প্রতিবাদে বিচারের দাবীতে ভূক্তভোগী পরিবার ও এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।
আজ বুধবার (১২ জানুয়ারী) বিকেল ৪টায় ঢাকা-বরিশাল মহাসড়কের জয়শ্রী সাজু পেট্রোল পাম্পের সম্মুখে প্রধান সড়কে শিকারপুর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ জুবায়ের হোসেন মিয়ার নেতৃত্বে ভূক্তভোগী পরিবারসহ ৫ শতাধিক নারী-পুরুষ ঘন্টাব্যাপী মানবন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করে।
এ সময় বক্তৃতা করেন ইউপি সদস্য আনোয়ার হোসেন, ফরিদ হোসেন, আশ্রাব রাড়ী, মহিলা ইউপি সদস্য শিউলি বেগম, সোনালী আক্তার শিল্পী, সাবেক ইউপি সদস্য ফেরদৌস বেপারী, শিক্ষক সোহেল হাওলাদার, ব্যবসায়ী জাকির হাওলাদার, মহসিন মোল্লা, মোতালেব সরদার প্রমূখ।
উল্লেখ্য, উপজেলার শিকারপুর ইউনিয়নের জয়শ্রী গ্রামের মৃত আনছার উদ্দিন সরদারের ছেলে হুমায়ুন কবির সরদার বাদী হয়ে এক বছর পূর্বে ওই গ্রামের মানিক সরদার গংদের বিরুদ্ধে ২০ জনকে আসামী করে এবং আবুল হোসেন গংদের বিরুদ্ধে ৬জনকে আসামী করে ও বাবুল সরদার গংদের বিরুদ্ধে ৬ জনকে আসামী করে মামলা দায়ের করে। এছাড়াও লতিফ সরদার গংদের বিরুদ্ধে ৭ জনকে আসামী করে মামলা দায়ের করে।
এর মধ্যে মানিক সরদার গংদের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় স্বাক্ষীর অজান্তে একই গ্রামের ফারুক মোল্লার ছেলে মাসুদ মোল্লা (২২) কে স্বাক্ষী দেয়া হয়েছে। ২০ ডিসেম্বর সন্ধ্যায় জয়শ্রী সাজু পাম্পের সামনে মোল্লা হোটেলের মালিক ফারুক মোল্লার ছেলে মাসুদকে পরের দিন বরিশাল আদালতে স্বাক্ষ্য দেওয়ার জন্য প্রস্তাব করতে গেলে সে চমকে যায়। তখন সে জানায় আমার এ বিষয়ে কিছু জানা নেই, ব্যবসা রেখে স্বাক্ষ্য দিতে বরিশালের যেতে পারবো না বলে সাফ জানিয়ে দেয়ায় পরবর্তীতে ১ হাজার টাকা ঘুষ দেওয়ার কথা বলে হুমায়ুন।
এরপরেও কর্নপাত না করলে মাসুদ ও তার বাবাকে বিভিন্ন ভয়ভীতি ও মামলা দিয়ে জেলে ঢুকাবে বলে হুমকি দেয়। এরই ধারাবাহিকতায় ৩০ ডিসেম্বর উজিরপুর মডেল থানায় হুমায়ুন সরদার বাদী হয়ে বাবা ফারুক মোল্লা ও ছেলে মাসুদ মোল্লার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং- ১৭/২৯৬।
ওই মামলায় বুধবার বাবা ও ছেলে আদালতে জামিন চাইলে ছেলেকে আদালত জামিন মঞ্জুর করেন কিন্তু বাবাকে জেল হাজতে প্রেরণ করেন। ফারুক মোল্লা বর্তমানে জেল হাজতে রয়েছে।
মানববন্ধনে বক্তারা বলেন, কথায় কথায় হুমায়ুন মামলা দিয়ে অর্ধশতাধিক পরিবারকে সর্বশান্ত করেছে। তার হাত থেকে রেহাই পায়নি নারী শিশুসহ বৃদ্ধজন। ওই ভূমিদস্যু, নারীলোভী, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, মামলাবাজ হুমায়ুনকে দ্রুত গ্রেফতার ও দায়েরকৃত মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।
মানববন্ধনে বক্তৃতাকালে ইউপি সদস্য জুবায়ের হোসেন মিয়া জানান, মামলাবাজ হুমায়ুন সরদার এলাকায় একে একে মামলা দিয়ে অর্ধশতাধিক পরিবারকে নিঃস্ব করেছে। এমনকি হুমায়ুন সরদারের মামলার সাক্ষীর বাবাকেও হাজতবাস করতে হচ্ছে। দ্রুত মামলা প্রত্যাহারসহ হুমায়ুন সরদারকে গ্রেফতার করা না হলে পরবর্তীতে আরো কঠোর আন্দোলন কর্মসূচীর হুশিয়ারী দেন তিনি।
এ ব্যাপারে অভিযুক্ত হুমায়ুন সরদার জানান, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষরা আমার উপর হামলা চালায়। তাই আমি উপায়ান্তর না পেয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করতে বাধ্য হই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.