উজিরপুরে মাছের ঘেরে বিষ প্রয়োগ করে ৫০ লক্ষ টাকার মাছের পোনা নিধন

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের নয়া কান্দি গ্রামের একতা মৎস্য চাষী খামারে বিষ প্রয়োগ করে প্রায় ৫০ লক্ষ টাকার মাছের পোনা নিধনের অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় ও একতা মৎস্য খামারের সভাপতি মোঃ মিজানুর রহমান অভিযোগ করে বলেন ১৮ জুন রোববার স্থানীয় সন্ত্রাসী নামে খ্যাত মামলাবাজ টিটুল বিশ্বাস, গিয়াস মিয়া, আনোয়ার হোসেন বালী,ইদ্রিস হাওলাদার, নাসির বালি, হাফিজুর রহমান মিয়া, ফারাহীন বালী মোনাফসের হাওলাদার, ফুয়াদ মিয়া কবির মিয়া ও ইদ্রিস মিয়া সহ একদল সন্ত্রাসীদের নেতৃত্বে মাছের ঘেরে বিষ প্রয়োগ করে এই নিধন চালায় বলে তিনি জানান।
স্থানীয় একাধিক সূত্রে জানা যায় ঘেরের মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে অভিযুক্তদের সাথে বিরোধ চলে আসছিল। তারই ধারাবাহিকতায় গত ১৭জুন দুপুরে ঘেরে থেকে মাছের পোনা অপসারণ করার জন্য নির্দেশ প্রদান করে অভিযুক্ত বিরোধীরা, একই সাথে ঘের থেকে মাছের পোনা অপসারণ না করলে ঘেরের সভাপতিসহ একাধিক কর্তাদেরকে খুন যখম সহ মাছের ঘেরে বিষ প্রয়োগের হুমকি প্রদান করে চলে যায়।ঠিক তার একদিন পরে ১৮ জুন রাতে খামারে বিষ প্রয়োগ করে ৫০ লক্ষ টাকার মাছের পোনা নিধন করে।
এ বিষয়ে মিজান সাংবাদিকদের কে জানান আমাদের ঘের দখল করতে না পেরে তারা রাতের আঁধারে বিষ প্রয়োগ করে আমাদের ৫০ লক্ষ টাকার মাছের পোনা নিধান করেছে। এতে আমাদের একতা মৎস্য খামারে প্রায় দুই শতাধিক মৎস্য চাষীর কোটি টাকার উপরে ক্ষতি হবে এবং এতে আমারা একেবারে পথে বসে যাবো।
চাষি মিলন বিশ্বাস জানান,গায়ের জোরে তারা ঘের দখলের উদ্দেশ্যে আমাদের ঘেরে বিষ প্রয়োগ করে পোনা নিধন করেছে। আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
এ বিষয়ে উজিরপুর থানার অফিসার্স ইনচার্জ কামরুল হাসানের কাছে জানতে চাইলে, তিনি জানান গত ১৭জুন এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছে ভুক্তভগী মিজান। যাহার নাম্বার-৮৬১। বিষ প্রয়োগ করে মৎস্য নিধনের বিষয় তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.