উজিরপুরে ভেকু দিয়ে পুকুর খনন করে অসহায় পরিবারের জমি দখলের পায়তারা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে অসহায় পরিবারের পৈত্রিক ও ভোগদখলীয় জমিতে ভেকু দিয়ে জোরপূর্বক মাটি কেটে দখলের পায়তারা চালাচ্ছে প্রতিপক্ষ প্রভাবশালীরা বলে অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ ও ভূক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার পৌর সভা ১ নং ওয়ার্ডের মৃত হাসেন আলির ছেলে হাবিবুর রহমান হাওলাদার (৫৫) গংদের মুন্ডপাশা গ্রামে পৈত্রিক ও ভোগদখলীয় ফসলীয় জমিতে আজ রবিবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে মুন্ড পাশা গ্রামের মৃত গফুর হাওলাদারের ছেলে প্রভাবশালী হামেদ হাওলাদার(৬৫) ক্ষমতার দাপটে একদল ভারাটিয়া সন্ত্রাসী নিয়ে ভেকু দিয়ে পুকুর খনন করে জমি দখলের পায়তারা চালায়।
এর প্রতিবাদ করলে হাবিবুর রহমান হাওলাদারকে বিভিন্ন ভয়ভীতি ও খুন যখমের হুমকী দিয়ে ঘটনাস্থল থেকে তাড়িয়ে দেয়। কোন উপায়ন্তু না পেয়ে ঘটনার দিন হাবিবুর রহমান বাদী হয়ে অভিযুক্ত হামেদ হাওলাদারের বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করে।
ভুক্তভোগী হাবিবুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমরা সহজ সরল হওয়ায় ওই প্রভাবশালী ভূমিদস্যু সন্ত্রাসীরা আমাদের ভোগদখলীয় ফসলীয় জমিতে প্রকাশ্যে ভেকু দিয়ে মাটি কেটে পুকুর করার কার্যক্রম শুরু করেছিল। এমনকী তাদের হুমকীর মুখে আমাদের পরিবারের সকল সদস্যদের নিয়ে প্রতিনিয়ত আতঙ্কে থাকতে হচ্ছে।
অভিযুক্ত’র সাথে যোগাযোগ করতে চাইলে তাকে পাওয়া যায়নি।
এ ব্যাপারে উজিরপুর মডেল থানার এস.আই রবিউল ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পুকুর খনন কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ করেন। ওই প্রভাবশালীদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন অসহায় পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.