উজিরপুরে ভূমি সেবা সপ্তাহ উদ্ধোধন 

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুর উপজেলায় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। উপজেলা ভূমি অফিসের আয়োজনে ৮ জুন সকাল ১০ টায় হেল্প ডেক্স, রেলি ও মতবিনিময় সভাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে স্মার্ট ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়।
এ সময় উপজেলা পরিষদ সভাকক্ষের সামনে হেল্প ডেক্স এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন। উদ্বোধন শেষে একটা রেলি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা সহকারি কমিশনার ভূমি এর কার্যালয়ে শেষ হয়।
পরে আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসনাত জাহান খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন।
সঞ্চালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ, এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পল্লী দারিদ্র্য বিমোচন কর্মকর্তা শামসুদ্দোহা চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা, উপজেলা কানুনগো মোঃ রুহুল আমিন, ইউনিয়ন ভূমি অফিসের তসিলদার সহ সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ।
আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, ভূমি অফিসে সকল কর্মকর্তা কর্মচারীকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে, তিনি আরো বলেন, ভূমি অফিসের কর্মকর্তারা যদি অমনোযোগী হয় অথবা বিশেষ সুবিধার মাধ্যমে একটা ভুল সিদ্ধান্ত দেন তাহলে তার মাসুল ভূমির সেবা গ্রহীতাকে বছরের পর বছর দিতে হবে। তাই তিনি ভূমি অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের অনুরোধ করেন।
তিনি বলেন সরকার ভূমি সেবা কে স্মার্টনেস করার ফলে ঘরে বসেই জমির মিউটিশন রেকর্ড আবেদন ও ডি,সি,আর এর টাকা মোবাইলে জমাদানের মাধ্যমে ঘরে বসেই সেবা নেওয়া সম্ভব। এমনকি ভূমি উন্নয়ন কর, জমির পর্চাঅথবা সার্টিফাই পর্চার কপি ঘরে বসে তুলতে পারবেন। কোন দালালের ফাঁদে পা না দিয়ে সরাসরি ভূমি অফিসে এসে সেবা নেওয়ার জন্য অনুরোধ করেন।
তিনি আরো বলেন এখন জমির মিউটিশন করতে খরচ হবে মাত্র ১১ শত ৭০ টাকা। ভূমি সেবা সপ্তাহে এবারের প্রতিপাদ্য বিষয়ক হচ্ছে স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর (বরিশাল) প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.