উজিরপুরে ভূমিসেবা সপ্তাহ পালিত

উজিরপুর প্রতিনিধি: সারা দেশের নেয় স্মার্ট ভূমি সেবার গড়ার লক্ষ্যে বরিশাল জেলার উজিরপুর উপজেলা ভূমি অফিসের উদ্যোগে ভূমিসেবা সপ্তাহ ২০২৩ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আনন্দ র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।
২২ মে সোমবার দুপুর ১ টায় উপজেলা ভূমি অফিস চত্বর থেকে একটি আনন্দ র‌্যালী বের করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন এর সভাপতিতে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভূমি শেখ মোঃ আলাউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন হাওলাদার , কানুনগো মো: রফিকুল ইসলাম , উজিরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আঃ রহিম সরদার, সার্ভেয়ার জালাল উদ্দিন আহম্মেদ ও প্রমুখ।
এ সময় বক্তারা বলেন উপজেলা ভূমি অফিসে যে জনবল থাকা দরকার তার তিন ভাগের এক ভাগ জনবল রয়েছে এত কমসংখ্যক জনবল দিয়ে ভূমি সেবা চালু রাখতে ভূমি অফিস হিমশিম খাচ্ছে। সূত্র থেকে আরো জানা যায়, উপজেলা ভূমি অফিসে দু’জন সার্ভেয়ার ও ৮ টি ইউনিয়ন তহশীলদার পদ থাকলেও তার বিপরীতে বর্তমানে পোস্টিং রয়েছে একজন মাত্র সার্ভেয়ার ও চারজন তহশিলদার ৯ টি ইউনিয়নের ভূমিসেবা পরিচালনা করা কষ্টসাধ্য ব্যাপার।
এছাড়াও উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসে বিভিন্ন পদ শূন্য হয়েছে। উপজেলার ভূমিসংক্রান্ত সমস্যা সমাধান করতে জরুরী ভিত্তিতে শূন্য পদে জনবল নিয়োগের জোড় দাবী জানায়। জনবল সংকট থাকার পরে ও সেবার মান জনগনের দোড়গোড়ায় পৌছে দেওয়ার চেস্টা করছি । জরুরী প্রয়োজনে ১৬১২২ নম্বরে কল করে সেবা নিতে পারবেন সেবা গ্রহিতারা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.