উজিরপুরে ভূমিদস্যু কর্তৃক মাছের ঘেরে বিষ প্রয়োগে মাছ নিধন করে ৩ লক্ষাধীক টাকার ক্ষতি

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার পশ্চিম সাতলা গ্রামে মাছের ঘেরে ভুমিদস্যু কর্তৃক বিষ প্রয়োগ করে ৩ লক্ষাধীক টাকার মাছ নিধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায় বানারীপাড়া উপজেলার ইন্দরহাওলা গ্রামের বজলুল হক হাওলাদারের পুত্র রুহুল আমিন মল্লিক ২০১৪ সালে ৯ একর ১১ শতাংশ জমি ক্রয় করে একটি ঘের তৈরী করে মাছ চাষ করে আসছিল।

গৌরনদী উপজেলার নাঠৈ গ্রামের মৃত সৈয়দ মোফাক্কার হোসেন এর স্ত্রী ও ৭ কন্যা ওই জমি দাবী করে বরিশাল বিজ্ঞ আদালত সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করে কোন কাগজপত্র দেখাতে না পারায় রুহুল আমিন শান্তিপূর্নভাবে মাছ চাষ করে আসছিল।

গতকাল শুক্রবার (৭ আগষ্ট) রাতে অজ্ঞাত ব্যক্তিদের কর্তৃক বিষ প্রয়োগ করে।

আজ শনিবার (০৮  আগষ্ট) সকাল বেলা এলাকাবাসী বিভিন্ন প্রজাতীর মরা মাছ ভাসতে দেখে এবং ঘেরের পারে জঙ্গলে একটি বিষের বোতল দেখতে পেয়ে রুহুল আমিনকে জানালে তিনি তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে মরা মাছ দেখতে পায়।

রুহুল আমিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমার সাথে এই ঘের নিয়ে সৈয়দ মোফাক্কার হোসেন এর স্ত্রী হাজিরা খাতুনের সাথে মামলা মোকর্দ্দমা চলমান রয়েছে। তিনি ও তার মেয়েরা মিলে আমার ঘেরে বিষ দিয়ে মাছ মেরে ফেলে ৩লক্ষাধীক টাকার ক্ষতিসাধন করেছে। এব্যাপারে আমি বরিশাল আদালতে তাদের বিরুদ্ধে মামলা করব বলে জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.