উজিরপুরে ভূমিদস্যুদের তান্ডবে মহিলাসহ আহত-২, নগদ অর্থ,স্বর্নালংকার লুট

 

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে প্রকৃত জমির মালিকের ভোগ দখলীয় জমি জোর পূর্বক দখলের পায়তারা, ২জনকে কুপিয়ে জখম এবং নগদ অর্থসহ স্বর্ণালংকার লুট করেছে ভূমিদস্যু সন্ত্রাসীরা। এ ঘটনায় ১৮ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। মামলা ও আহত সূত্রে জানা যায়, উপজেলার শোলক ইউনিয়নের কাংশী মৌজায় এস,এ খতিয়ান নং ১৬৪, ১২৬ দাগ নং ১২/১৪ ছত্রিশ শতাংশ সম্পত্তির মধ্যে ৩১.৫০ শতাংশ জমির মালিক আব্দুল হাকিম বেপারী।

ঐ জমি নিয়ে উত্তর বড়াকোঠা গ্রামের মোঃ সাইদ হোসেন ওরফে দুলাল বেপারী গংদের সাথে হাকিম বেপারীর দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় হাকিম বেপারীর ভোগ দখলীয় সম্পত্তিতে ২১ অক্টোবর রবিবার সকাল ৬টায় সাইদ হোসেন বেপারী, রহিম বেপারী, কুসর বেপারী, আবুল বাশার বেপারী, আবুল বাশার খান, মমতাজ বেগম, মোর্শেদা বেগম, হেনোরা বেগম, ছখিনা বেগম, মাছুম মল্লিক, সেলিম মল্লিক, বাবুল বেপারী, কাসেম বেপারী, মাহাবুব মল্লিক, বাবু ফকির, হাছান মজুমদার, রাসেল সিকদার, আলম মজুমদার মিলে একদল ভাড়াটিয়া সন্ত্রাসী মিলে জোর পূর্বক জোর পূর্বক টিনের ঘর উত্তোলন করে ঘর উত্তোলন করে রামদা, চাঁপাতি, দাসহ হাড়ি পাতিল, রান্নার গ্যাসের চুলা নিয়ে ঘরে উঠে বসে।

হাকিম বেপারী ও তার স্ত্রী সেলিনা বেগম খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দখলে বাধা দিতে গেলে তাদেরকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এ সময় তাদের ডাক চিৎকার শুনে স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে আসলে নগদ ১৬ হাজার ২শত টাকা ও ১ভরি ওজনের একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে পরবর্তীতে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় হাকিম বেপারী উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় মামলা দায়ের করে। আহত হাকিম বেপারী হাসপাতালে কান্নায় ভেঙে পড়ে সংবাদকর্মীদের জানান, আমাদের ভোগ দখলীয় জমিতে ধামুরা এলাকার একটি প্রভাবশালী সন্ত্রাসী বাহিনীদের নিয়ে সাইদ হোসেন গংরা জোর পূর্বক দখল করার জন্য একের পর এক তান্ডব চালায়।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল জানান, মামলা হয়েছে, ইতিমধ্যে কযেকজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়। বাকী আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে। ঐ ভূমিদস্যু সন্ত্রাসীদের উৎপাত থেকে রক্ষা পেতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন আহতের পরিবার।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.