উজিরপুরে বড়াকোঠা ও কাংশী মৌজায় ৪৩ একর জমিতে মাছের ঘের করায় ইরি চাষে ব্যাহত

প্রতীকী ছবি
উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে বড়াকোঠা ও কাংশী মৌজায় ৪৩ একর জমিতে প্রভাবশালীরা মাছের ঘের করায় ইরি চাষ ব্যাহত হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি।
উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের দক্ষিণ ধামুরা গ্রামের মুজাহার আলী মল্লিকের ছেলে প্রভাবশালী মন্নান মল্লিক, নুরু মল্লিক ৪৪ নং বড়াকোঠা মৌজা ও ৪৫ নং কাংশী মৌজায় ৪৩ একর জমিতে রাস্তার প্রটেক্টসহ বিভিন্ন অনিয়মের মধ্যে মাছের ঘের করায় রাস্তা ও বসতবাড়ীতে ভাঙ্গন সৃষ্টি ও গাছপালা বিনষ্ট, সীমানা প্রাচীরের ক্ষতিসাধন হচ্ছে বলে অভিযোগ করেন অর্ধশত ভূমি মালিকরা।
স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা সহ একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন মন্নান মল্লিক ও তার ভাই নুরু মল্লিক ক্ষমতার দাপটে ভূমি মালিকদের কাছ থেকে ৩বছরের জন্য লীজ নিয়ে মাছের ঘের করে মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও জমি ছাড়তে অনিহা প্রকাশ করছে।
এমনকি ইতিপূর্বে ইরিব্লক চাষে পানি সেচের সম্পূর্ণ টাকা পরিশোধ না করে তালবাহানা শুরু করছে।
সিরাজুল ইসলাম বিটিসি নিউজকে জানান, ওই প্রভাশালীরা মাছের ঘেরের নামে মাদক, জুয়াসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালাচ্ছে। তারা নামে মাত্র মাছের ঘেরের ব্যবসা দেখিয়ে মাদক সেবন এবং আশপাশের বাড়ির নারীদের উত্তক্ত করাই তাদের নেশা ও পেশা। এ কারণে আমরা রাস্তার প্রটেকশনসহ নিয়মনীতি মেনে মাছ চাষ করার জন্য উদ্বুদ্ধ হলে আমাদেরকে বিভিন্ন ভয়ভীতি ও বাধার সৃষ্টি করছে মন্নান মল্লিক ও নুরু মল্লিকসহ কতিপয় প্রভাবশালী।
তিনি আরো জানান, মন্নান মল্লিক বিভিন্ন মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। এ ছাড়াও কিছুদিন পূর্বে এক প্রবাসীর স্ত্রীর সাথে অবৈধভাবে মেলামেশা করতে গিয়ে জনতার রোষানলে পড়ে তিনি।
এ ব্যাপারে অভিযুক্ত মন্নান মল্লিকের মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করা হলে ফোনটি বন্ধ পাওয়া যায়। ভূক্তভোগী ভূমি মালিকরা ওই প্রভাশালীদের বিচারের দাবীতে ঐক্যবদ্ধ হয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.