উজিরপুরে বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে কেহ খালি হাতে ফেরেনি-মোঃ শাহে আলম এমপি

উজিরপুর প্রতিনিধি: বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে কিছু চেয়ে কেহ খালি হাতে ফিরে আসেনি। এই সরকার একটি কৃষি বান্ধব সরকার। প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের সবচেয়ে সমৃদ্ধশালী দেশে পরিনিত করার প্রকৃয়া শুরু করেছেন। তিনি ডেলটা প্লান তৈরী করেছেন। কৃষকদের কথা চিন্ত করে তাদের কাছ থেকে ভর্তুকি দিয়ে ন্যায্য মূলে ধান ও চাল ক্রয় করেছেন।

আজ রবিবার (৮ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম একথা বলেন।

বরিশালের উজিরপুরে উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহাবুবউল্লাহ মজুমদারের সভাপতিত্বে স্বাগত বক্তৃতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাকির হোসেন তালুকদার।

বিশেষ অতিথির বক্তৃতা করেন ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান, কৃষি সম্প্রসারন কর্মকর্তা প্রশান্ত হাওলাদার, ফারজানা আনসারী।

বক্তৃতা করেন উপ-সহকারী কৃষি অফিসার মোঃ রকিব উদ্দিন সহ উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক রাজনৈতিক নেতৃবৃন্দ ও কৃষক কৃষাণি। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ৬শত জন কৃষকদের মাঝে ২ কেজি করে ভুট্টা, ১ কেজি করে সরিসা, ৫ কেজি করে মুগ ডালের বীজ এবং ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি রাসায়নিক সার বিতরণ করেন।

এছাড়াও ৩জন কৃষকের মাঝে দক্ষিণ-পশ্চিম অঞ্চল ক্ষুদ্র কৃষক সহায়ক প্রকল্পের অধীনে গুরুপভুক্ত চাষীদের ধান মারাইয়ের মেশিন বিতরণ করেন। এ সময় প্রধান অতিথি আরো বলেন আগামী ২ বছরের মধ্যে প্রতিটি ইউনিয়নে কৃষকদের উৎপাদিত পন্য ন্যায্য মূল্যে বিক্রির জন্য গ্রথসেন্টার তৈরী করা হবে বলে তিনি জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.