উজিরপুরে ফলজ গাছ কেটে অসহায় নারীর বসতবাড়ি দখলের পায়তারা

ফাইল ছবি
উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুরে ফলজ গাছ কেটে অসহায় নারীর বসতবাড়ির জমি দখলের পায়তারা চালাচ্ছে প্রতিপক্ষরা বলে অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় ভুক্তভোগী আলো মধু বাদী হয়ে ২৯ জানুয়ারি শনিবার রাতে উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার সাতলা ইউনিয়নের ৪নং রাজাপুর মৌজায় এস,এ ৫৬০ নং খতিয়ানের ১৩০/১৩১/১৩২/১৩৩/১৩৪/১৩৮নং দাগে মোট ১.৬৫০ একর জমি ইলা দরথী বাড়ৈর কাছ থেকে ক্রয় করেন পার্শ্ববর্তী আগৈলঝাড়া উপজেলার বাগধা গ্রামের ফ্রান্সিস মধুর স্ত্রী আলো মধু। এমনকী দলিলকৃত জমিতে বসতবাড়ি ও ফলজ গাছসহ বিভিন্ন প্রজাতির গাছের বাগান করে ভোগদখল করে আসছে আলো মধু।
উক্ত জমিতে শুক্রবার সকালে আলো মধুর রোপীত ফলজ গাছ কেটে তছনছ করে বসতবাড়ির জমি দখলের পায়তারা চালায় সাতলা ইউনিয়নের রাজাপুর গ্রামের বিভুদান বাড়ৈর ছেলে সায়মন বাড়ৈ, আঃ হামেদ বেপারীর ছেলে মন্জুরুল ইসলাম,সাগর বাড়ৈর স্ত্রী কনক বাড়ৈ ও সায়মন বাড়ৈর স্ত্রী অথরা বাড়ৈসহ ভাড়াটিয়া সন্ত্রাসীরা।
এ ব্যাপারে ভুক্তভোগী আলো মধুর স্বামী ফ্রান্সিস মধু জানান, আমি ঢাকায় আমেরিকা এ্যাম্বাসিতে কর্মরত রয়েছি। এ সুযোগে আমার স্ত্রীর ক্রয়কৃত জমিতে ক্ষমতার দাপটে অন্যায় ভাবে ফলজ গাছ কেটে তছনছ করে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে বসতবাড়ির জমি দখলের পায়তারা চালাচ্ছে ওই ভূমিদস্যু সন্ত্রাসীরা।
এছাড়া একটি জাল দলিল দেখিয়ে আমাদের দলিলকৃত ভোগদখলীয় জমি থেকে উৎখাত করবে বলে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেয় সায়মন বাড়ৈ। তিনি আরো বলেন কিছুদিন পূর্বে বিরোধীয় জমি নিয়ে উভয় পক্ষের মধ্যে স্হানীয় ভাবে শালিশ বৈঠক হয়েছে। তাতেও তারা জমি না পেয়ে বেপরোয়া হয়ে ওঠে আমার কাছে ১৫ লক্ষ টাকা চাঁদা দাবী করেছে সায়মন বাড়ৈ। অভিযুক্ত সায়মন বাড়ৈ জানান উভয় পক্ষেরই দলিল আছে। এ নিয়ে শালিশ বৈঠক হয়েছিল।
সাতলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ খায়রুল বাশার লিটন জানান জমি নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ রয়েছে। তবে গাছ কাটার বিষয়টি আমার জানা নেই। সাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহিন হাওলাদার জানান বিষয়টি নিয়ে শালিশ বৈঠক হয়েছে। বিষয়টি মিমাংসার চেষ্টা করা হয়েছে।
উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল হাসান বিটিসি নিউজকে জানান, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে ওই ভূমিদস্যুদের কবল থেকে দলিলকৃত বসতবাড়ির জমি দখল মুক্ত রাখার দাবী জানিয়ে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.