উজিরপুরে প্রতিবন্ধী আবুল হাসানের ক্ষুদ্র মুদি দোকান ভস্মীভূত

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরের হারতায় বিদ্যুৎ শকসার্কিট হয়ে এক প্রতিবন্ধীর শেষ সম্বল ক্ষুদ্র মুদি দোকান ভস্মিভূত হয়েছে। উপজেলার হারতা গ্রামের মোঃ নুরুজ্জামানের ছেলে শারীরিক প্রতিবন্ধী আবুল হাসান(৩২) তিনি তার শারীরিক প্রতিবন্ধী জীবন নিয়ে সি আর পি প্রতিষ্ঠানের মানবিক আর্থিক সহায়তায় ৩ বছর ধরে ব্রীজ সংলগ্ন পারুয়া বাড়ী নামক স্হানেএকটি ক্ষুদ্র মুদি মনোহারী দোকান করে ব্যবসা করে জীবিকা নির্বাহ করে আসছেন।
২২ এপ্রিল শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ওই ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুৎ শকসার্কিট হয়ে আগুন লেগেছে। এরপর আগুনের লেলীহান শিখা দেখতে পেয়ে স্হানীয়রা তড়িঘড়ি করে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। ততক্ষনে দোকানের মালামাল, আসবাবপত্র পুরে অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে।
এব্যাপারে শারীরিক প্রতিবন্ধী আবুল হাসান জানান যে আমার পরিবারে বাবা, মা,স্ত্রী ২-কন্যা সন্তান। সবাই তো কাজ করে খেতে পারে আমি তো সবার মত কাজ করে খেতে পারি না।আমাকে যদি পূনরায় সবাই মিলে একটু মানবিক ও আর্থিক সহায়তা করেন তবে আমি পূনরায় আমার দোকানটি চালিয়ে দু-মুঠো খেতে পারবো।
অপর দিকে সি আর পি বরিশাল বিভাগিয় প্রোজেক্ট অফিসার বিলাস ফলিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান শারীরিক প্রতিবন্ধী আবুল হাসানের দোকানে আমাদের পক্ষ থেকে প্রাথমিক ভাবে ১০ হাজার টাকার মালপত্র ক্রয় করে দিয়েছিলাম। শুনেছি আজ রাতে তার দোকান ঘরে বিদ্যুৎ থেকে আগুন লেগে মালামাল পুড়ে গিয়েছে।
আপাতত আমাদের হাতে সাহায্যের তেমন কোন সুযোগ নেই। সে রকমের কোন সুযোগ হইলে আমরা বিবেচনা করে দেখবো।
উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ বিটিসি নিউজকে জানান, বিষয়টি থানা পুলিশকে কেউ অবহিত করেননি। তারপরেও খোঁজ খবর নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.