উজিরপুরে প্রতারণার ফাঁদে ফেলে প্রতিবন্ধীর টাকা আত্মসাৎ

উজরিপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে জমি বিক্রির নামে প্রতিবন্ধী পরিবারের দেড় লক্ষাধকি টাকা আত্মসাত করছে প্রতারকরা বলে অভিযোগ পাওয়া গেছে।
ভূক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজলোর শোলক ইউনিয়নের পূর্ব ধামুরা গ্রামের মৃত জয়নাল আবেদীন সরদারের ছেলে প্রতিবন্ধী আঃ ছত্তার সরদার (৫৫) এর নিকট থেকে তিন বছর পূর্বে বসতবাড়ীর ৫ শতাংশ জমি বিক্রির কথা বলে একই এলাকার প্রভাবশালী মন্নান রাড়ী ও তার ভাতিজা কবির রাড়ী মিলে ১ লক্ষ ৬৬ হাজার টাকা হাতিয়ে নেয়।
লেনদেনের সময় সাক্ষী হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় দুলাল হাওলাদার, আবুল বাশার হাওলাদার, জামাল সিকদার, আবুবক্কর হাওলাদার, ফারুক সরদার। ওই প্রভাবশালীরা অসহায় পরিবারের কাছ থেকে জমি বিক্রির কথা বলে টাকা হাতিয়ে নিয়ে উল্টো বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দিচ্ছে।
এ ব্যাপারে ভূক্তভোগী প্রতিবন্ধী ছত্তার সরদার বিটিসি নিউজের কাছে কেঁদে কেঁদে বলেন আমি প্রতিবন্ধী হওয়ায় হাটতে চলতে পারি না এবং ইচ্ছা থাকলেও কোন কাজর্কম করতে পারছি না। আমার স্ত্রী, ৩ ছেলে, ৩ মেয়েকে নিয়ে খেয়ে না খেয়ে কোনরকম বেঁচে আছি। আমার কোন জমি জমা ও বসবাসের ঘর নেই। আমার ছেলে মেয়েদের নিয়ে ছোট্ট একটি ঝুপড়ি ঘরে কোনরকম বাস করছি। তাই একটু মাথা গোজার ঠাইয়ের জন্য মানুষের কাছে হাত পেতে ও আমার প্রতিবন্ধী ভাতার টাকা খেয়ে না খেয়ে দীর্ঘদিন ধরে সঞ্চয় করে বড় সখ করে ঘর উঠানোর জন্য কিছু জমি কেনার আশায় মন্নান রাড়ী ও কবির রাড়ীকে দিয়েছি। কিন্ত ওই প্রতারকরা আমার অসহায়ত্তে¡র সুযোগ নিয়ে আমাকে জমির দলিল করে না দিয়ে তালবাহানা করছে। এ নিয়ে ইউনিয়ন পরিষদে লিখিতভাবে অভিযোগ দিয়েও লাভ হয়নি। তারা ক্ষমতার দাপটে আইনকানুন মানছে না। আমার শেষ সম্বল গচ্ছিত টাকা জমি বিক্রির কথা বলে প্রতারকরা কেড়ে নিয়ে আমাকে পথের ভিখারী করেছে। অভিযুক্ত মন্নান রাড়ীর মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
উজিরপুর মডেল থানার অফিসার আলী আর্শাদ বিটিসি নিউজকে জানান, লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থ গ্রহন করা হবে। ওই প্রতারকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও আত্মসাতকৃত টাকা ফেরত পাওয়ার দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন প্রতিবন্ধী পরবিার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.