উজিরপুরে পৌরসভার অনুমোদন ব্যতিত ভবন নির্মাণ করছে সরকারি কর্মকর্তা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার নিরাপদ খাদ্য পরিদর্শকের বিরুদ্ধে পৌরসভার আইন অমান্য করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে।
আজ রবিবার বেলা ১১ পৌরসভা থেকে উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ নুরুল আলম বখতিয়ারকে কাজ বন্ধের নোটিশ দেয়া হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, পৌরসভার ১ নং ওয়ার্ডের বাসিন্দা উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলম বখতিয়ার পৌরসভার থেকে বাড়ী নির্মাণের প্লান্ট অনুমোদন না নিয়ে সরকারি রাস্তা দখল করে ভবন নির্মাণের কাজ করেছে।
পৌরসভার অনুমোদন না নিয়ে ভবন নিমার্ণ করায় তাকে কাজ বন্ধের নোটিশ দিয়েছে পৌরসভা। নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, সরকারি কর্মকর্তা হওয়ায় প্রভাব খাটিয়ে ভবন নির্মাণ করেছে। আমরা একাধিকবার নিষেধ করেছি এবং মেয়রকে এ বিষয় অবহিত করেছি।
পৌরসভার সচিব মোঃ ফারুক হোসেন বিটিসি নিউজকে জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পৌরসভার আইন ২০০৯ দ্বিতীয় তফসিল ৩৫(১) এর ধারা অনুযায়ী পৌরসভার অনুমোদন ব্যতিত কোন স্থাপনা নির্মাণ করতে পারবে না। আর কেহ যদি প্রভাব খাটিয়ে ভবন নির্মাণ করে তাহলে তার বিরুদ্ধে পৌরসভার আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।
উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলম বখতিয়ার বিটিসি নিউজকে জানান, পৌরসভা থেকে একটি নোটিশ পাওয়ার পরে পৌরসভা এসে অনুমোদনের জন্য আবেদন করেছি। পৌরসভার মেয়র ও সচিবের সাথে আলাপ করে দ্রুত পৌরসভা থেকে ভবন নির্মাণের অনুমোদন নিবো। রাস্তা দখলের ব্যাপারে বলেন, আমি কিছু দিন অসুস্থ ছিলাম তাই কাজের কাছে আসতে পারিনি। এখানে রাজমিস্ত্রীরা যদি কোন কাজ করে থাকে তাহলে পৌরসভার আইন অনুযায়ী যে ব্যবস্থা নিবে আমি তা মেনে নিবো।
পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারি বিটিসি নিউজকে বলেন, কেউ আইনের ঊর্ধ্বে না।
পৌরসভায় নতুন কিছু স্থাপনা করতে পৌরসভা থেকে অনুমোদন নিয়ে করতে হবে। কেউ যদি আইন অমান্য করে তাহলে সে যত বড় ক্ষমতাসীন হউক তার বিরুদ্ধে পৌরসভার আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.