উজিরপুরে পৃথক পৃথক ভাবে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুর উপজেলায় পৃথক পৃথকভাবে হিন্দু সম্প্রদায়ের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে।
কেন্দ্রীয় সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ উজিরপুর উপজেলার আয়োজনে দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় উজিরপুর কেন্দ্রীয় সার্বজনীন রাধা-গোবিন্দ (জিউর) মন্দির, (ভবতারন আশ্রম) উজিরপুর হাসপাতাল রোড থেকে ঢাক-ঢোল, ব্যানার ও ফেস্টুন নিয়ে বিপুল সংখ্যক হিন্দু ধর্মালম্বী নারী পুরুষ অংশগ্রহণের মাধ্যমে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।
অপরদিকে বিকেল ০৪ টার সময় উজিরপুর সার্বজনীন কেন্দ্রীয় কীর্তন আঙ্গীনা পক্ষ থেকে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাজাত্রা ও আলোচনা সভা অনুস্ঠিত হয় ।
উজিরপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ও উজিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টুর সভাপতিত্বে উজিরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি তাপস কুমার রায় এর সঞ্চালনায় মঙ্গল শোভা যাত্রা উদ্বোধন করেন উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দীন বেপারী, প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ সিকদার বাচ্চু,বিশেষ অতিথি ছিলেন উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জামাল হোসেন,
অন্যান্যদেরমধ্যে আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান শিমা রানী শীল,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অশোক হালদার,বি এন খান কলেজের সাবেক অধ্যক্ষ অশোক রায় চৌধুরী,সদস্য সচিব গৌরাঙ্গ চন্দ রায়, উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সহদেব কুমার দাস, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক উত্তম কুমার,উপজেলা ছাত্রলীগের সভাপতি অসীম কুমার ঘরামী,উজিরপুর সাংবাদিক ইউনিয়নের ক্রিড়া সম্পাদক ও দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার উজিরপুর প্রতিনিধি সুদেব কুমার মন্ডল সহ মন্দির কমিটির নেতৃবৃন্দ। মঙ্গল শোভাযাত্রা শেষে উজিরপুর কর্মকারপাড়ায় সার্বজনীন কেন্দ্রীয় অবধুত সেবাশ্রমে ভক্তদের মাঝে প্রসাদ বিতরন করা হয়।
অপরদিকে বিকাল চারটায় উজিরপুর সার্বজনীন কেন্দ্রীয় কীর্তন আঙ্গীনা ও শ্রীগুরু মন্দির সভাপতি বরুন কুমার মিত্রের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেন, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ সিকদার বাচ্চু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, বেতাগী থানার ওসি তদন্ত সঞ্জয় মজুমদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সীমা রানী শীল,অনুষ্ঠানের সঞ্চালনায় করেন সাধারন সম্পাদক তপন মিত্র,প্রথম পর্বে অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ দুর্লভ প্রজাতির একটি গাছ মন্দির আঙিনায় রোপন করা হয়।
এরপরে একটি বর্ণনাঢ্য রেলি উজিরপুর মহিলা কলেজ সংলগ্ন মন্দির থেকে যাত্রা শুরু করে উজিরপুর বন্দর বাজার প্রদক্ষিণ করে কুমার বাড়ি মন্দির হয়ে উজিরপুরে প্রধান প্রধান করে প্রদক্ষিণ করে মন্দির প্রাঙ্গনে সমাপ্ত হয়।
পরে মনজ্ঞ সংস্কৃতি অনুষ্ঠান ও প্রসাদ বিতরণ করা হয়। উজিরপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ও উজিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টুর সভাপতিত্বে উজিরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি তাপস চন্দ রায় এর সঞ্চালনায় মঙ্গলশোভাযাত্রা উদ্বোধন করেন উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দীন বেপারী, প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ সিকদার বাচ্চু,বিশেষ অতিথি ছিলেন উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জামাল হোসেন,
অন্যান্যদেরমধ্যে আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান শিমা রানী শীল,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অশোক হালদার,বি এন খান কলেজের সাবেক অধ্যক্ষ অশোক রায় চৌধুরী,সদস্য সচিব গৌরাঙ্গ চন্দ রায়, উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সহদেব কুমার দাস, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক উত্তম কুমার,উপজেলা ছাত্রলীগের সভাপতি অসীম কুমার ঘরামী,উজিরপুর সাংবাদিক ইউনিয়নের ক্রিড়া সম্পাদক ও দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার উজিরপুর প্রতিনিধি সুদেব মন্ডলসহ মন্দির কমিটির নেতৃবৃন্দ। মঙ্গল শোভাযাত্রা শেষে উজিরপুর কর্মকারপাড়ায় সার্বজনীন কেন্দ্রীয় অবধুত সেবাশ্রমে ভক্তদের মাঝে প্রসাদ বিতরন করা হয়।
অপরদিকে বিকাল চারটায় উজিরপুর সার্বজনীন কেন্দ্রীয় কীর্তন আঙ্গীনা ও শ্রীগুরু মন্দির সভাপতি বরুন কুমার মিত্র এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেন, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ সিকদার বাচ্চু, বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, বেতাগী থানার ওসি তদন্ত সঞ্জয় মজুমদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সীমা রানী শীল,অনুষ্ঠানের সঞ্চালনায় করেন সাধারন সম্পাদক তপন মিত্র,প্রথম পর্বে অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ দুর্লভ প্রজাতির একটি গাছ মন্দির আঙিনায় রোপন করা হয়।
এরপরে একটি বর্ণনাঢ্য রেলি উজিরপুর মহিলা কলেজ সংলগ্ন মন্দির থেকে যাত্রা শুরু করে উজিরপুর বন্দর বাজার প্রদক্ষিণ করে কুমার বাড়ি মন্দির হয়ে উজিরপুরে প্রধান প্রধান করে প্রদক্ষিণ করে মন্দির প্রাঙ্গনে সমাপ্ত হয়। পরে মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠান ও প্রসাদ বিতরণ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.