উজিরপুরে পূর্ব তারাশিরা সঃ প্রাঃ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা যুথিকা রানীর বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

উজিরপুর প্রতিনিধি: উজিরপুরের ওটরা ইউনিয়নের ১৩০ নং পূর্ব তারাশিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা যুথিকা রানীর বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে তদন্ত করেন উপজেলার শিক্ষা মোঃ শহিদুল ইসলাম। জেলা শিক্ষা অফিসার আঃ লতিফ মজুমদারের নির্দেশে গত ৮ এপ্রিল সোমবার বেলা ১১টায় এ তদন্ত করা হয়।

উল্লেখ্য, ৪ বছর পূর্বে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুকলাল রায় অবসরে যাওয়ার পর যুথিকা রানী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। সে সময় তার বিরুদ্ধে বিভিন্ন দূর্নিতী, অনিয়ম, দূর-ব্যবহার, শিক্ষার্থীদের শারিরীক নির্যাতন, স্কুলের মালামাল ও অর্থ আত্মসাৎ সহ বিভিন্ন অভিযোগ ওঠে। অভিয্ক্তু শিক্ষিকার বিরুদ্ধে অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক ও অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি শুকলাল রায়, সাবেক সভাপতি রাধা চরন রায়, সহ-সভাপতি কঙ্কন করাতী, সদস্য পাপিয়া রানী, লিটন বেপারী, রানা, স্বপন শেখ, কানন রায় সহ একাধিক ব্যক্তি লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করেন শিক্ষা অফিসার। স্কুল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী অভিযুক্ত শিক্ষিকা যুথিকা রানীর একবাক্যে অবসরের দাবী জানান। অপসরন করা না হলে কোমলমতি শিক্ষার্থীরা স্কুল ত্যাগ করে বলে জানান।

উপজেলা শিক্ষা অফিসার বিটিসি নিউজকে জানান, তার বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে ঘটনাস্থলে তদন্ত করা হয়েছে। সকলেই তার বিরুদ্ধে অভিযোগ তুলেছে। তারপরেও আত্মপক্ষ সমর্থনের জন্য ২ দিনের সময় বেঁধে দেওয়া হয়েছিল তাও তিনি উপেক্ষা করেন। স্বাক্ষী প্রমানের ভিত্তিতে তার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করা হবে। অভিযুক্ত শিক্ষিকা যুথিকা রানী জানা এ বিষয়ে আমি কিছু জানিনা তা জানে আমাদের শিক্ষা অফিসার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.