উজিরপুরে পানের বরজ ভাংচুর করে জোরপূর্বক জমি দখলের চেষ্টার ঘটনায় মামলা করায় বাদীর পরিবারকে হুমকী

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে এক কৃষকের পানের বরজে তান্ডব চালিয়ে জোরপূর্বক জমি দখলের চেষ্টার ঘটনায় প্রভাবশালীদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করায় বাদীর পরিবারকে বিভিন্ন ভয়ভীতি ও এলাকা ছাড়া করার হুমকী দিচ্ছে আসামী পক্ষরা বলে অভিযোগ পাওয়া গেছে।

ভূক্তভোগী পরিবার সুত্রে জানায় আজ বুধবার (২৯ জানুয়ারী) সকালে বাদীর পরিবারকে মামলা তুলে নেয়া না হলে এলাকা ছাড়া করা হবে বলে হুমকী দিয়েছে আসামী পক্ষরা। আরো জানা যায় উপজেলার উঃ শোলক গ্রামের মৃত মোঃ আলি হোসেন সিকদারের ছেলে পানচাষি সেলিম সিকদার ৪৭ নং শোলক মৌজায়, এস,এ ২৮৮নং খতিয়ানের এস,এ ৪১০নং দাগে ৫০ শতাংশ জমি পৈত্রিক সুত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘদিন যাবৎ উক্ত জমিতে পানের বরজ করে ভোগদখল করে আসছে।

উল্লেখ্য, ১৮ জানুয়ারী সকাল ১০ টায় সেলিম সিকদারের ভোগদখলীয় পানের বরজে একই গ্রামের ভূমিদস্যু জামাল সিকদার,কামাল সিকদার,সোহাগ সিকদার বশার সিকদার মিলে এক দল ভারাটিয়া সন্ত্রাসী মিলে দেশীয় অস্ত্র নিয়ে প্রকাশ্যে পানের বরজ ভাংচুর করে জোরপূর্বক জমি দখলের পায়তারা চালায়।

এসময় প্রতিবাদ করায় সেলিম সিকদারের ছেলে এইচ.এস.সিতে পড়–য়া ছাত্র সজিব(২০)কে পিটিয়ে আহত করে এবং স্বর্নালংকার লুটে নেয়ারও অভিযোগ রয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে।

এ ঘটনায় ২০ জানুয়ারী বরিশাল আদালতে সেলিম সিকদার বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলা করায় ক্ষিপ্ত হয়ে আসামী পক্ষরা হুমকী প্রদান করেছে বলে জানান বাদী সেলিম সিকদার।

অভিযুক্তরা হুমকীর বিষয়ে এড়িয়ে যায়। সেলিম সিকদার আরো জানান আমার পানের বরজ ভাংচুর ও হামলা চালিয়ে ক্ষ্যান্ত হয়নি ওই প্রভাশালী সন্ত্রাসী, ভূমিদস্যুরা। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা।

ঐ সন্ত্রাসীরা আমার পরিবারের সকল সদস্যকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দিচ্ছে। ওই প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন বাদীর পরিবার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.