উজিরপুরে পাগলীনির পুত্রসন্তান প্রসব, এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে পাগলীনির পুত্র সন্তান প্রসব নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায় আজ রবিবার (১২ এপ্রিল) ভোরে উপজেলার ঢাকা-বরিশাল মহাসড়কের নিকটবর্তী সোনার বাংলা নামক স্থানে একটি দোকানের পাশে পাগলীনি প্রসব যন্ত্রনায় ছটফট করছিলেন।

তার ডাক-চিৎকার সুনতে পেয়ে স্থানীয়রা এগিয়ে আসলে ততক্ষনে তার একটি ফুটফুটে পুত্র সন্তান জন্ম নেয়। স্থানীয় হাকিম মোল্লার স্ত্রী উভয়কে সেবাশুশ্রুষা করে পাশের বাড়ীতে নিয়ে যায়।

বিষয়টি মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে চারদিক থেকে শত শত নারী পুরুষ ওই স্থানে ভিড় জমায়। স্থানীয়রা উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউল আহসানকে অবহিত করলে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান।

এ সময় আরো উপস্থিত হন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ, প্রেসক্লাব সভাপতি আঃ রহিম সরদার। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাসের নির্দেশে পাগলীনি ও তার সন্তানকে পুলিশ উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তবে স্থানীয়রা তাৎক্ষনিকভাবে ওই সন্তানটির নাম রেখেছে মোঃ আরস ইসলাম।

পাগলীনি তার নাম বাইদ্দানি বলে জানান আর কিছু বলতে পারেন না সে। স্থানীয় বিভিন্ন লোক শিশুটিকে লালন পালনের জন্য প্রশাসনের দারস্থ হয়েছে। তবে কোন নরপশু এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তার খুঁজে বের করার দাবী সুশিল সমাজের।

স্থানীয় সূত্রে জানা যায় ওই পাগলীনি ৬/৭ মাস যাবৎ সোনার বাংলা সহ আশে পাশের বিভিন্ন স্থানে বসবাস করতেন। উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ জানান ২/১ দিনের মধ্যেই বিভাগীয় সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে আগৈলঝাড়া উপজেলার গৈলা বেবী হোমে শিশুটিকে পাঠানো হবে।

কেহ শিশুটির আইনগতভাবে অভিভাবক হতে চাইলে শিশু আদালতের মাধ্যমে নিতে হবে।

ওসি জিয়াউল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, খবর পেয়ে শিশু ও তার পাগলীনি মাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে এব্যাপারে থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শওকত আলী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মা ও ছেলে উভয়ই সুস্থ রয়েছে। সমাজসেবা নিতে চাইলে তাদের কাছে হস্তান্তর করা হবে।

নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, খবর পেয়ে পাগলীনি ও তার সন্তানকে উদ্ধার করে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.