উজিরপুরে নারীসহ ৫ জনকে কুপিয়ে যখম

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নারীসহ ৫জনকে কুপিয়ে রক্তাক্ত জখম করেছে প্রতিপক্ষ ভূমিদস্যুরা। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ ও আহত সূত্রে জানা যায় উপজেলার উত্তর সাতলা গ্রামের বেলায়েত সিকদারের সাথে একই এলাকার প্রভাবশালী সুন্দর আলি খন্দকারের জমি-জমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল।

এরই ধারাবাহিকতায় আজ সোমবার (২০ জানুয়ারী) সকাল সাড়ে ৭ টায় ভূমিদস্যু সুন্দর আলি খন্দকার ও তার ছেলে মেহেদী,আল হাসান,শামিম,স্ত্রী শরু বেগম,পুত্রবধু কাকুলি বেগম মিলে এক দল ভারাটে সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র ধারালো চাপাতি,রাম দা নিয়ে বেলায়েত সিকদারের বসত বাড়ীর পাশে ভোগ দখলীয় জমি জোরপূর্বক দখল করতে যায়।

এতে বাধা দিলে বেলায়েত সিকদার(৪৫) ও তার স্ত্রী মিনারা বেগম(৩৬),ছোট ভাই শহিদুল ইসলাম(২০),বোন হেলেনা আক্তার(১৮), ছোট ভাইয়ের স্ত্রী নাছিমা বেগমকে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত যখম করেছে ঐ সন্ত্রাসীরা।

এসময় আহতরা ডাকচিৎকার করলে মিনারা বেগমের পরিহিত ১ ভরি ওজনের স্বর্নের চেইন ছিনিয়ে নিয়ে যায় এবং পরবর্তীতিতে প্রানে মেরে ফেলার হুমকী দিয়ে বীে দর্পে চলে যায়।

আরো জানা যায় গতকাল রবিবার (১৯ জানুয়ারী) বিকেলে বেলায়েত ও তার স্ত্রী মিনারা বেগম সহ পরিবারের কয়েকজন সদস্য নিয়ে বরিশাল আদালত থেকে বাড়ীতে আসার পথে সাতলা আইয়ুব আলি চৌকিদারের বাড়ীর সামনে আসলে তাদের উপর হামলা চালানোর পায়তারা চালিয়ে ছিল।

স্থানীয়দের সহায়তায় হামলার হাত থেকে রক্ষা পেয়ে বাড়ীতে যেতে সক্ষম হয়। এ ব্যাপারে বেলায়েত হোসেন বাদী হয়ে ঘটনার দিন উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেন।

আহত মিনারা বেগম বিটিসি নিউজ এর প্রতিবেদককে কান্নার কন্ঠে বলেন আমরা গরীব অসহায় হওয়ায় আমাদের পরিবারের উপর ওই সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এছাড়াও বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে আমার স্বামীর ভোগদখলীয় জমি দখল করতে চায় এবং আমাদের পরিবারের সকল সদস্য’র বিরুদ্ধে একের পর এক মামলা দিয়ে হয়রানীসহ লক্ষ লক্ষ টাকার ক্ষতিসাধন করেছে। অভিযুক্তরা পালিয়ে থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নী।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ওই প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে রেহাই পেতে প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন আহত’র পরিবার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.