উজিরপুরে ধানকাটা নিয়ে সংঘর্ষ, নারীসহ আহত-২

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে ধানকাটা নিয়ে সংঘর্ষ, প্রতিপক্ষের হামলায় নারীসহ ২জন আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভূক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলা গুঠিয়া ইউনিয়নের তেরদ্রোণ গ্রামের মৃত ওয়াজেদ সরদারের ছেলে মোফাজ্জেল সরদার ওই গ্রামের কালাম খানের কাছ থেকে জমি ক্রয় করে ১৫ বছর ধরে ভোগ দখল করে আসছে।
১৪ মে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উক্ত জমিতে প্রতি বছরের ন্যয় মোফাজ্জেল সরদারের রোপিত ধান কাটতে গেলে একই এলাকার প্রভাবশালী বাবুল খান, কামাল হাওলাদার, হান্নান হাওলাদারসহ ৫/৬ জন অজ্ঞাত ব্যক্তি মিলে বাধা দেয়। এর প্রতিবাদ করায় ধানকাটা শ্রমিক আঃ হামেদ খান ও ওই এলাকার পূর্ব জমি বিক্রেতা নারী সালেহা বেগমকে মারধর করে জমি দখলের পায়তারা চালায়।
এ ব্যাপারে মোফাজ্জেল সরদারের স্ত্রী পারুল বেগম বিটিসি নিউজকে জানান, তেরদ্রোণ মৌজায় উক্ত জমি প্রথমে সালেহা বেগমের কাছ থেকে কালাম খান ক্রয় করেন এবং কালাম খানের নিকট থেকে আমার স্বামী মোফাজ্জেল সরদার ক্রয় করে ২০/২৫ বছর যাবৎ আমরা ভোগ দখল করে আসছি। কেউ কখনো উক্ত জমি নিয়ে কোন ঝামেলা করেনি। হঠাৎ আমরা জমিতে শ্রমিক নিয়ে ধানকাটা শুরু করলে প্রভাবশালী বাবুল খান, কামাল হাওলাদার, হান্নান হাওলাদারসহ ৫/৬ জন অজ্ঞাত ব্যক্তি মিলে ধান কাটতে বাধা দেয় এবং হামরা চালিয়ে জমি দখলের পায়তারা চালায়।
এ ব্যাপারে অভিযুক্ত বাবুল খান বিটিসি নিউজকে জানান, আমি কারো জমি দখল করতে যাইনি, ওই জমি নিয়ে ইউনিয়ন পরিষদে অভিযোগ থাকার কারণে আমার ভাইকে শ্রমিক হিসেবে উক্ত জমিতে ধান কাটতে নেয়ায় তাকে বকাঝকা করে তুলে নিয়ে আসি। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা হয়নি তবে প্রস্তুতি চলছে। ওই প্রভাবশালীদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন ভূক্তভোগী পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.