উজিরপুরে দুর্ধর্ষ সন্ত্রাসী মানুষ পোড়া মামলার আসামী সাইদুল আবারো বেপরোয়া

 

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরের বামরাইলে দূর্ধর্ষ সন্ত্রাসী গাড়ীতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার হত্যা ও নাশকতাসহ বহু মামলার আসামী সাইদুল বেপারী আবারো বেপরোয়া। অসহায় দুস্থ মানুষের জমিজমা জোড়পূর্বক দখল করে গাছ ও মাছ বিক্রি করে চাঁদা দাবী করেছে বলে উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন হস্তিশুন্ড গ্রামের সৈয়দ মনিরুল ইসলামের অসহায় স্ত্রী ইশরাত জাহান রুবি।

অভিযোগ সূত্রে জানা যায় একই গ্রামের মৃত আব্দুর রহমান বেপারীর ছেলে শীর্ষ সন্ত্রাসী সাইদুল বেপারী রুবি বেগমদের দীর্ঘ দিনের ভোগদখলীয় সম্পত্তি হস্তিশুন্ড মৌজার ৩৩৬ ও ৬৩৯ নং খতিয়ানের ১০১৭ নং দাগের ৮০ শতাংশ সম্পত্তিতে উজিরপুর সেটেলমেন্ট অফিসে আপিল অভিযোগ দায়ের করলে ২৯ অক্টোবর তদন্তকারী অফিসার ঘটনাস্থালে উপস্থিত হলে সাইদুল ও তার বাহিনী সহ অর্ধশতাধিক সন্ত্রাসীদের নিয়ে তদন্ত কার্যক্রমকে বিঘিœত করে প্রকাশ্যে রুবি ও তার পরিবারকে বাড়ী ছাড়ার ও প্রাণ নাশের হুমকি দেয়। ঘটনার পর থেকে রুবি ও তার পরিবার চরম নিরাপত্তা হিনতায় ভুগছে। স্থানীয় সূত্রে আরো জানা যায় সাইদুল বেপারী উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক। বিএনপি-জামায়াতের হরতাল অবরোধে ২০১৫ সালে ১৮ জানুয়ারী বামরাইলের সানুহারে একটি ট্রাকে পেট্রোল বোমা মেরে আগুন ধরিয়ে দিলে হেলপার পুড়ে ছাই হয়ে যায়। ঐ মামলায় সাইদুল বেপারী ২ নং আসামী হয়। একই সালের ২০ জানুয়ারী হস্তিশুন্ড ঈদগাহ মাঠে একটি বাস ভাঙচুর করে। ঐ মামলায় সে ১নং আসামী। বামরাইল বাজারের উত্তরে ক্রসফায়ারের নিকটবর্তী স্থানে একটি গাড়ী ভাঙচুরের মামলায সে ২নং আসামী। এ ছাড়া একই এলাকার অসহায় খাদিজা বেগম ও তার প্রতিবন্ধী ভাইয়ের জমিজমা দখল করার কারণে ৬টি মামলা দায়ের করে। ডাঃ শিশির, অমল কর্মকার, কালা সাহা, মোশারফ মীর, মৃত সেতারা রহিম, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গৌরাঙ্গ লাল কর্মকার, জাহাঙ্গীর সরদার এদের সম্পত্তিসহ দেবোত্তর সম্পত্তি জোর পূর্বক দখল করে নেয়।

এ ছাড়া সাইদুল সাবেক উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক তালুকদার, জয়নাল ডাকুয়া, তাহের মাষ্টার, মৃন্ময় চন্দ্র ভট্টাচার্য, দুলাল ফরাজীসহ এলাকার নিরীহ একাধিক মানুষকে মারধর করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এ ছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানিয়েছেন, সংখ্যালঘু পরিবারের কাছ থেকে মোটা অংকের চাঁদা আদায় করছেন। এ কারণে হস্তিশুন্ড ঐতিহ্যবাহী পুরনো বাজারটি ধ্বংসের দ্বারপ্রান্তে। তার হাত থেকে রেহাই পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করেছে এলাকাবাসী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.