উজিরপুরে তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠক অনুষ্ঠিত

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মাষ্টার নিমাই চন্দ্র দাসের বাড়ীতে তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা ১১টায় উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান প্রভাষক সাহানা আক্তার শেলীর সভাপতিত্বে রিসোর্স পারসন হিসেবে বক্তৃতা করেন উজিরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আঃ রহিম সরদার।
আরো বক্তৃতা করেন তথ্য আপা প্রকল্পের সদস্য বিউটি খানম, উপজেলা তথ্য আপা প্রকল্পের তথ্য সেবা সহকারী সোনেকা মজুমদার, লতা পান্ডে প্রমুখ।
এ সময় বক্তৃারা বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিট্যাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পটি গ্রামীন সুবিধাবঞ্চিত নারীদের দৈনন্দিন সমস্যা সমাধানে কাজ করে চলেছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নে এই তথ্য আপা প্রকল্পটি চলমান রয়েছে।
“শেখ হাসিনার বারতা, নারী-পুুরুষ সমতা” এই প্রতিপাদ্যকে ধারণ করে তথ্য সেবা নারীদের দোরগোড়ায় পৌছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে। এই প্রকল্পের মাধ্যমে তথ্য প্রযক্তিভিত্তিক সেবা প্রদান, চাকুরীর আবেদন পূরণ, ভর্তি পরীক্ষার ফরম পূরণ ও বিভিন্ন ফলাফল, ই-মেইল, ম্যাসেঞ্জার, স্কাইপির সাহায্যে যোগাযোগ, কৃষি, শিক্ষা, ব্যবসা সংক্রান্ত পরামর্শ, আইনি সহায়তা পরামর্শ প্রদান, মহিলাদের ডায়াবেটিকস ও রক্তচাপ পরীক্ষা, ওজন মাপা, নারীদের উৎপাদিত ও সংগ্রহিত পন্য বিক্রয়ের জন্য মার্কেটপ্লেস পরিচালনা সহ বহুবিধ কার্যক্রম পরিচালিত হচ্ছে।
এছাড়া সরকারী তথ্য ও সেবা ৩৩৩, জরুরী সেবা ৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ১০৯, জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা ১৬৪৩০ নাম্বারে যোগাযোগ করে অতিদ্রæত সমস্যার সমাধান পাওয়া যাবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.