উজিরপুরে ডাকাত আতঙ্কে রাত জেগে পাহারা

 

উজিরপুর প্রতিনিধিবরিশালের উজিরপুরে ডাকাত আতঙ্কে রাত জেগে পাহারা দিচ্ছেন স্থানীয় লোকজন। দীর্ঘদিন পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় চুরি, ডাকাতি বৃদ্ধি পাওয়ায় এবং আইন শৃঙ্খলার অবনতি ঠেকাতে পুলিশ প্রশাসনের উদ্যোগে পৌর এলাকা সহ বিভিন্ন ইউনিয়নে পাহারার ব্যবস্থা করা হয়। প্রতিরাতে যুবকরা দলবেঁধে হাতে লাঠি, দা, বটি, বাঁশি নিয়ে সন্ধ্যা রাত থেকে ভোর পর্যন্ত প্রতিটি অলিগলিতে পাহারা দিচ্ছে।

পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর বাবুল সিকদারের নেতৃত্বে ১২টি গ্রুপে ভাগ হয়ে প্রতি গ্রুপে ১৩ জন করে যুবকরা পাহারা দিচ্ছেন। তবে কাউন্সিলর নিজেও একটি গ্রুপে প্রতিনিধিত্ব করছেন এবং প্রতিরাতেই পাহারা শুরু করেন তিনি। ওই ওয়ার্ডে ৩টি গ্রাম রয়েছে উজিরপুর, কমলাপুর ও সিকদার পাড়া। কাউন্সিলর বাবুল সিকদার জানান ওসি শিশির কুমার পালের নির্দেশে আমরা প্রতিরাতে পাহারার ব্যবস্থা করেছি। তাদের উৎসাহ দেওয়ার জন্য যুবকদের সহযোগীতায় খিচুরির আয়োজন করা হয়। তবে হিন্দু অধ্যসিত এলাকায় বেশি সময় পাহারা দেওয়া হয়।

ওসি শিশির কুমার পাল বিটিসি নিউজকে জানান, সরকারের শেষ সময় আইন শৃঙ্খলার অবনতি ও চুরি ডাকাতি রোধে পৌরসভার প্রতি ওয়ার্ডে পুলিশের পাশাপাশি স্থানীয়দের নিয়ে পাহারার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া প্রতিটি ইউনিয়নে স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগীতায় পাহারা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.