উজিরপুরে জেলা তথ্য অফিসের আয়োজনে স্মাট বাংলাদেশ বিনির্মানে করনীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

উজিরপুর প্রতিনিধি: উজিরপুরে বরিশাল জেলা তথ্য অফিসের আয়োজনে “স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আমাদের করণীয় শীর্ষক” মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সার্বজনীন পেনশন স্কীম উপজেলা পর্যায়ে সুষ্ঠু ও সফল ভাবে বাস্তবায়নের লক্ষ্যে আলোকপাত করা হয়।
২৩ মে বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে বরিশাল জেলার তথ্য অফিসের পরিচালক (রুটিন দায়িত্ব) মোঃ রিয়াদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন।বক্তৃতা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শওকত আলী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জাহান, সাংবাদিক ইউনিয়নের সভাপতি আঃ রহিম সরদার।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন হাওলাদার,বীর মুক্তিযোদ্ধা সেকেন্দার আলী, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মাহফুজুর রহমান মাসুমসহ উপজেলা পরিষদের সকল কর্মকর্তা বৃন্দ।
এসময় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেন আগামী ২০৪১ সাল নাগাদ ডিজিটাল বাংলাদেশ থেকে স্মাট বাংলাদেশ প্রবেশ করবে দেশ। আর এ উদ্দেশ্যেকে সামনে রেখে সরকার সর্বজনীন পেনশন স্কিম চালু করেছেন।
এর আওতায় ,সরকারি, বেসরকারি, প্রবাসী, মধ্যবিত্ত, নিন্ন মধ্যবিত্ত, কৃষক, শ্রমিক, জেলে, তাতী, কামার, কুমার, সকল শ্রেনী পেশার মানুষ বৃদ্ধ বয়সে এবং পরিবারের ক্লান্তি লগ্নে সার্বজনীন পেনশন স্কীমের সুবিধা ভোগ করতে পারে একটি নির্ধারিত সঞ্চয়ের মাধ্যমে নিজে ও পরিবারকে প্রতিষ্ঠিত করার একটি প্রকল্প। এটি একটি আর্থসামাজিক প্রকল্প।
প্রবাসীদের জন্য প্রেরিত চাঁদার ২.৫ শতাংশ প্রনোদনা পাওয়ার সুযোগ রয়েছে। এটি আয়কর মুক্ত। এই স্কিমের আওতায় ১৮ বছর হইতে ৫০ বছর পর্যন্ত সকল নাগরিক জাতীয় পরিচয় পত্রের ভিত্তিতে একটি নির্দিষ্ট মুল্যমানের চাঁদা দাতা হিসেবে সার্বজনীন পেনশন স্কীমে আংশগ্রহন করতে পারবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর (বরিশাল) প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.