উজিরপুরে ঘূর্ণিঝড় বুলবুল ১৪ দিন আতিবাহিত হলেও বিদ্যুৎবিহিন কালিহাতা হতাশ এলাকাবাসী

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ ১৪ দিন আতিবাহিত হলেও সংযোগ পায়নি এলাকাবাসী। বিদ্যুতের আলো থেকে বঞ্চিত গ্রাহকরা হতাশ।

জানা যায়, প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ে বিদ্যুতের সংযোগ বিছিন্ন হওয়ার ৪/৫ দিনের মধ্যে উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগ পেলেও বামরাইল ইউনিয়নের কালিহাতায় বিদ্যুৎ পাইনি গ্রাহকরা।

স্থানীয় সূত্রে জানা যায়, ঐ এলাকায় বিদ্যুৎ না থাকায় পিএসসি, জে,এসসি, জেডিসি, উচ্চ মাধ্যমিক টেষ্ট পরীক্ষা ও ডিগ্রি পরীক্ষার্থীরা চরম ভোগান্তিতে। লেখাপড়ায় বিঘœ হওয়ায় এ বছর পরীক্ষার ফলাফল আশানুরূপ হবে না বলে শিক্ষার্থী ও অভিভাবকরা হতাশায়।

আরো জানা যায়, বিদ্যুৎ না থাকায় প্রতিদিন গ্রাহকদের আলোর বিকল্প হিসেবে মোমবাতি, কেরোসিন ব্যবহার করতে হচ্ছে। অনেকে অভিযোগ করে বলেন, এ পর্যন্ত কয়েক হাজার টাকা কেরোসিন ও মোমবাতিতে খোয়া গেছে।

বিদ্যুৎ অফিসের অবহেলার কারণে আমাদের এলাকায় বিদ্যুৎ সচল হয়নি। এমনকি বিদ্যুৎ সচল করার জন্য লাইনম্যানরা কোন কার্যক্রমই করছে না। এলাকাবাসী আরো অভিযোগ করে বিটিসি নিউজকে  বলেন, বিদ্যুৎ না থাকায় চোর-ডাকাত আতঙ্কে প্রতিনিয়ত রাত্রি জেগে প্রতিটি পরিবারকে পাহারা দিতে হচ্ছে।

এ ছাড়াও ফ্রিজ, টিভি, মোবাইল ফোন, চার্জ লাইট অকেজো হওয়ার অবস্থায় এসে পৌচেছে। দ্রুত বিদ্যুৎ সংযোগ সচল করার দাবী জানান কালিহাতাবাসী।

এ ব্যাপারে বামরাইলে দায়িত্বরত বিদ্যুৎ অফিসার কানাইলাল বিটিসি নিউজকে জানান, প্রতিটি এলাকায় বিচ্ছিন্ন হয়েছে বিদ্যুৎ লাইন। কিছু এলাকায় বিদ্যুৎ আসলেও সব এলাকায় বিদ্যুৎ সচল হতে আরো এক মাস লাগবে। তবে কালিহাতায় সময় লাগবে ১০ দিনের মত।

উজিরপুর বিদ্যুৎ অফিসের এজিএম বালি আবুল কালাম বিটিসি নিউজকে জানান, বেশ কয়েকটি খুঁটি ভাঙার কারণে বিদ্যুতের লাইন সচল করতে একটু দেরি হয়েছে। তবে আগামী ২ দিনের মধ্যে বিদ্যুতের সংযোগ সচল করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.