উজিরপুরে ঘুর্ণিঝড় ফণি মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন উপজেলা প্রশাসন

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে ঘুর্ণিঝড় ফণি মোকাবেলায় উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন। ইতিমধ্যে নদীর নিকটবর্তী এলাকাসহ বিভিন্ন এলাকায় রেড এলার্ট জারি করে মাইকিং, লাল পতাকা টানিয়ে জনগণকে সতর্কবার্তা দিয়েছেন। পৌর মেয়র, কাউন্সিলরসহ প্রতিটি ইউপি চেয়ারম্যান, মেম্বরদের মাধ্যমে এলাকায় সচেতনতা তৈরী করার জন্য পৃথক পৃথক বার্তা পৌছে দিয়েছেন উপজেলা প্রশাসন। এ ছাড়া আজ ৩ মে শুক্রবার রোভার স্কাউট সদস্যদের নিয়ে একটি ওয়ার্কসপ করেছেন তিনি।

দুপুর থেকে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে উপজেলার শিকারপুর ইউনিয়ন পরিষদের সাইক্লোণ সেল্টারসহ বিভিন্ন আশ্রয়ন কেন্দ্রে উপস্থিত হয়ে আশ্রয়কৃত মানুষের মাঝে চিড়া, মুড়িসহ শুকনা খাবার বিতরণ করেছেন নির্বাহী কর্মকর্তা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুর রহমান, প্রকৌশলী ইউনুস আলী, ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেনসহ ইউপি সদস্য। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ঘুর্ণিঝড় ফণি মোকাবেলায় সকল কর্মকর্তার ছুটি বাতিল করে কর্মস্থলে রেখে দেয়া হয়েছে।

ইতিমধ্যে ঘুর্ণিঝড় পূর্ববর্তী ও পরবর্তী সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উদ্ধার তৎপরতা ও জানমালের নিরাপত্তার জন্য যানবাহনসহ বিভিন্ন সেক্টরে ভাগ করে দায়িত্ব অর্পণ করা হয়েছে। ঝুঁকিপূর্ণ জনসাধারণকে আশ্রয়ণ কেন্দ্রে পাঠানো হয়েছে। সকলকে ঘুর্ণিঝড় ফনি মোকাবেলায় এগিয়ে আসার আহবান জানান তিনি।

 সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.