উজিরপুরে খ্রিষ্টান শিশু হোস্টেলে শিক্ষার্থীদের অমানসিক নির্যাতন

 

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে খ্রিষ্টান শিশু হোস্টেলে শিক্ষার্থীদের অমানসিক নির্যাতন। প্রতিবাদ করলে হোস্টেল থেকে বের করে দেওয়ার হুমকি। উপজেলার সাতলা ইউনিয়নের রাজাপুর মাতৃছায়া শিশু একাডেমির প্রতিষ্ঠাতার ছেলে আগৈলঝাড়া উপজেলার সিটিপার্ক কপি হাউজের স্বত্ত্বাধিকারী সম্রাট হাজরা এ নির্যাতন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আতঙ্কে শিশুটির শিক্ষা-প্রতিষ্ঠানে যাওয়া বন্ধ। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গৌরনদী উপজেলার নলচিরা গ্রামের মোশি মন্ডলের শিশু পুত্র অনিক মন্ডল(০৯) দীর্ঘ ৩ বছর যাবৎ ঐ প্রতিষ্ঠানের হোস্টেলে থেকে লেখাপড়া করে আসছে। কিছুদিন পূর্বে প্রতিষ্ঠাতা জন হাজরার ছেলে সম্রাট; অনিক মন্ডলকে লাঠি দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম করে। শিশুটি অসুস্থ্য হয়ে পড়লে তাকে চিকিৎসা পর্যন্ত করাতে দেয়নি ঐ পাষন্ড। বিষয়টি আহতের পিতা মসি মন্ডল জানতে পেরে স্থানীয় ভাবে দেন দরবার করে সুরাহা করতে না পেরে অবশেষে ১৩ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। মোশি মন্ডল আরো জানান, জন হাজরা এ প্রতিষ্ঠান ও হোস্টেল দেখিয়ে বিদেশ থেকে খ্রিষ্টান সংস্থার কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।

শুধু আমার ছেলেই নয়, অন্য শিশুদেরও শিক্ষার নামে নির্যাতন চালাচ্ছে। আহত শিশু অনিক মন্ডল জানায়, মাসে ২/১ বার মাছ খাওয়ানো হয়, বাকী দিন শাকপাতা ও তরকারি দিয়েই খেতে হয়। কয়েক মাস পরে মাঝে মধ্যে পোলট্রি মুরগীর মাংস খেতে দেওয়া হয়। জানা যায়, রাজাপুর মাতৃছায়া শিশু একাডেমি (খ্রিষ্টীয় হোম) এর প্রতিষ্ঠাতা জন হাজরা। পরিচালক তার স্ত্রী সুলতানা হাজরা। তাদের একক আধিপত্যেই এই প্রতিষ্ঠান পরিচালিত। প্রতিষ্ঠানে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৯০ জন শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে হোস্টেলে রয়েছে অসহায় দরিদ্র শিক্ষার্থীর সংখ্যা ১৮ জন। অভিযোগের ব্যপারে প্রতিষ্ঠানের মালিক জন হাজরা জানান কয়েকটি শিশু ঝগড়া করায় আমার ছেলে শাসন করতে গিয়ে একটু বেশী আঘাত করেছে। ম্যানেজিং কমিটির সভাপতি সুভাষ ফলিয়া বলেন আঘাত বেশী করেনি। উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্য শিশির কুমার পাল জানান লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.