উজিরপুরে করোনা ভাইরাস মোকাবেলায় আলোচনা সভা অনুষ্ঠিত

উজিরপুর প্রতিনিধি: উজিরপুরে করোনা ভাইরাস মোকাবেলায় প্রস্তুতি সভা ও হাম রুবেলার টিকাদান কর্মসূচীর ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১২ মার্চ) বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কর্মকর্তা প্রণতি বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু।

এ সময় করোনা ভাইরাস ও টিকাদান কর্মসূচী নিয়ে ব্যাপক আলোকপাত করেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ শওকত হোসেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য এস.এম জামাল হোসেন, মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল, ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন, ইউসুফ হাওলাদার, প্রেসক্লাব সভাপতি আঃ রহিম সরদার, মডেল থানার এস.আই মানিকসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এ সময় স্বাস্থ্য কর্মকর্তা বলেন, উপজেলার কোন এলাকার কোন ব্যক্তি বিদেশ থেকে আসলে তাকে প্রাথমিক ভাবে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে। কোথাও কোন রোগী ও রোগের উপসর্গ সনাক্ত হলে প্রাথমিক ভাবে উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে নবনির্মিত মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্সে রোগীদের প্রাথমিক স্থান নির্ধারণ করা হয়েছে।

এ ছাড়া ৯ মার্চ থেকে ১০ বছরের কম বয়সী সকল শিশুদের হাম রুবেলার টিকা প্রদান করা হবে।

আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, টিকাদান কেন্দ্রসহ স্বাস্থ্য কেন্দ্রে এ টিকা কার্যক্রম পরিচালিত হবে। হাম এবং রুবেলা ভাইরাস জনিত দুটি মারাত্মক সংক্রামক রোগ।

এ দুটি রোগকে দেশ থেকে চিরতরে নির্মূল করতে এ টিকাদান কর্মসূচীর আয়োজন করেছে সরকার।

স্বাস্থ্য কর্মকর্তা আরো জানান, উপজেলায় ৫৭ হাজার ৬৯৮ জন শিশুকে এ টিকাদান কর্মসূচীর আওতায় আনা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.